মাইনুল হাসানের কুলখানি রোববার

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ ব্যাংক রাজশাহীর সাবেক কর্মকর্তা নিরাপদ সড়ক চাই সংগঠনের শুভাকাঙ্খী মরহুম মাইনুল হাসানের কুলখানি হয়েছে। রোববার (৫সেপ্টেম্বর) বাদ আসর চাঁপাইনবাবগঞ্জের হুজরাপুরে পারিবারিক বাড়িতে অনুষ্ঠিত হয়।

গত শুক্রবার (৩সেপ্টেম্বর) বাদ এশা চাঁপাইনবাবগঞ্জের পাঠানপাড়া মসজিদে তাঁর জানাযা অনুষ্ঠিত হবার পর, পারিবারিক গোরস্তানে মা-বাবার পাশে তাকে দাফন করা হয়। সামাজিক সাংস্কৃতিক অনুরাগী ও প্রাণবন্ত মাইনুল আহসান ছাত্রজীবনে অনেকের রাজনৈতিক দীক্ষা গুরু হিসেবে পরিচিত ছিলেন। স্কুল জীবন কলেজ জীবন তার রাজশাহী মহানগরীতে কেটেছে। চট্টগ্রাম ও রাজশাহীতে তিনি পেশাগত দায়িত্ব পালন করেন।

এছাড়াও তাঁর শরীরে করোনা পজিটিভের প্রতিক্রিয়া দেখা দেয়। করোনা সংক্রামক থেকে রক্ষা পেয়ে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ৩ সেপ্টেম্বর দুপুরের পর তাঁর শরীরে অস্বাভাবিকতা দেখা দেয়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক জানান তাঁর হার্ট এ্যাটাকে মৃত্যু হয়েছে।

মরহুম মাইনুল হাসান বিভিন্ন সামাজিক কর্মকান্ডের সাথেও জড়িত ছিলেন। মরহুম মাইনুল হাসানকে সুস্থ করে তুলতে ঝুঁকি উপেক্ষা করে যে সমস্ত চিকিৎসক, সেবিকা, এ্যাটেনডেন্ট, শহীদ জামিল বিগ্রেড এবং যারা প্রতিনিয়ত খোঁজ খবর ও সহযোগিতা দিয়েছেন তাঁদের অক্লান্ত প্রচেষ্টার প্রতি পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

তার মৃত্যুতে শোক জানিয়ে পরিবারের প্রতি সমবেদনা ও তাঁর আত্মার শান্তি কামনা করেছেন, সাংসদ জননেতা ফজলে হোসেন বাদশা, মুক্তিযোদ্ধা সাংসদ রাজশাহী মহানগরীর সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা ডাঃ আব্দুল মান্নান, মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সদস্য বীরমুক্তিযোদ্ধা মতিউর রহমান, সেক্টর কমান্ডার ফোরাম রাজশাহী মহানগর বীর মুক্তিযোদ্ধা শাজাহান আলী বরজাহান, জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্ডকার হাসান, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ডেপুটি রেজিষ্ট্রার সমাজ চিন্তাবিদ আহমেদ শফিউদ্দিন, বাংলাদেশ ব্যাংক রাজশাহীর কর্মকর্তা কর্মচারীবৃন্দ, বাংলাদেশ ব্যাংক ক্লাবের সভাপতি, সম্পাদকসহ সদস্যবৃন্দ, রাকসুর সাবেক ভিপি, সাবেক ছাত্রনেতা রাগিব হাসান মুন্না, রাকসুর সাবেক ভিপি, সাবেক ছাত্রনেতা রুহুল কবির রিজভী, রাজশাহী প্রেস কাবের সভাপতি সাইদুর রহমান, সাধারন সম্পাদক আসলাম উদ দৌলা, শহীদ জামিল বিগ্রেডের সমন্বায়ক দেবাশিষ প্রামাণিক দেবু, নিরাপদ সড়ক চাই (নিসচা), রাজশাহী জেলা শাখার সভাপতি এ্যাড. তৌফিক আহ্সান টিটু, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ সুমন, সহ- সাধারণ সম্পাদক মাসুদুজ্জামান কাজল, কার্যকরী সদস্য রুহুল আমিন, সদস্য ডা: রোকনুজ্জামান রোকন, রাকিবুল ইসলাম রকি, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসিব পান্না, নিতাই সরকার, কামারুল্লাহ সরকার কামা, সেলিম জাহাঙ্গীর, মুকুল,নাট্য ব্যক্তিত্ব মাসুদ হোসেন, একাত্তরের শহীদ পরিবারেরপক্ষে হাসানুজ্জামান হাসানী, চিত্রপরিচালক এসবি বিপ্লব, শাহরিয়ার চয়ন, কেন্দ্রীয় শিশু-কিশোর পাঠাগারের পক্ষে সোহাগ আলী, শিশু সংগঠক রজব আলী প্রমুখ।

স/আর