মহানগর যুবলীগের নেতৃত্বে রনি মুকুলকে দেখতে চায় নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক :

আগামী ২ সেপ্টেম্বর রাজশাহী মহানগর যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ভোটের মাধ্যমে করার দাবি তুলেছে ওয়ার্ড পর্যায়ের তৃণমুল নেতৃবৃন্দ। সম্মেলন সফল করার লক্ষ্যে তৌরিদ আল মাসুদ রনি ও মুকুল শেখের নেতৃত্বে ওয়ার্ড পর্যায়ের যুবলীগ নেতৃবৃন্দদের  নিয়ে আলোচনা সভায় এ দাবি তোলা হয়েছে।

আজ শুক্রবার (১৮ আগস্ট)  সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজশাহী নগরীর দড়িখড়বোনা মোড়ে মহানগর যুবলীগের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন মহানগর যুবলীগের যুগ্ম সম্পাদক ও সভাপতি পদপ্রার্থী তৌরিদ আল মাসুদ রনি। অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন, মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মুকুল শেখ।

ত্রি-বার্ষিক সম্মেলনে রাজশাহী মহানগর যুবলীগের যুগ্ন সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনিকে সভাপতি ও মুকুল শেখকে সাধারণ সম্পাদক পদে জয়ী করার লক্ষ্যে সকলকে এক যোগে কাজ করার আহ্বান জানানো হয়।

নেতৃবৃন্দ ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদের প্রার্থীদের নির্বাচিত করা হলে প্রকৃত নেতৃত্বের বিকাশ ঘটবে বলেও নেতাকর্মীরা মনে করছেন।

সভায় ওয়ার্ড পর্যায়ের নেতৃবৃন্দরা বলেন, সভাপতি পদে তৌরিদ আল মাসুদ রনি ও  সাধারণ সম্পাদক পদে মুকুল শেখের কোনো বিকল্প নাই। তাদের নেতৃত্বে রাজশাহী মহাননগর যুবলীগ প্রাণ ফিরে পাবে।

বিগত দিনে যারা এই গুরুত্বপুর্ণ পদে ছিলেন তাদের মাঠে দেখা যায় নি। কিন্তু গুরুত্বপুর্ণ পদে না থেকেও তৌরিদ আল মাসুদ রনি ও মুকুল শেখ মহানগর যুবলীগের জন্য অনেক কাজ করে যাচ্ছেন।

সভায় সাধারণ যুবলীগ নেতারা বলেন, আমরা তৃণমুল যুবলীগ নেতারা আগামীতে মহানগর যুবলীগের নেতৃত্বে এই দুটি মানুষকে চাই। তারা নেতৃত্বে এলে  মহানগর যুবলীগ আরো শক্তিশালী হবে।

নেতৃবৃন্দরা বলেন, সামনে জাতীয় নির্বাচন। আওয়ামী লীগের মুল শক্তি যুবলীগ। এই যুবলীগে যদি সঠিক নেতৃত্ব না আসে তাহলে ক্ষতির সম্ভাবনা থাকবে। কারণ বিগত দিনে জাতীয় ও সদ্য অনুষ্ঠিত রাসিক নির্বাচনে রাজশাহী মহানগর যুবলীগের নেতা রনি ও মুকুল শেখ অনেক অবদান রেখেছে। সব সময় তারা তৃণমুল নেতাদের পাশে থেকেছেন। সেই জায়গা থেকে ওয়ার্ড পর্যায়ের তৃণমুল নেতৃবৃন্দ রনি ও মুকুল শেখকে গুরুত্বপূর্ণ দুটি পদে দেখতে চান।

ভোটের মাধ্যমে ত্রি-বার্ষিক সম্মেলন হলে সভাপতি পদে রনি ও সাধারণ সম্পাদক পদে মুকুল শেখ বিপুল ভোটে বিজয়ী হবেন এমনটাও প্রত্যাশা করেন নেতৃবৃন্দ।

আগামী ২ সেপ্টেম্বরের সম্মেলন ঘিরে কোন ধরনের গুজবে কান দিয়ে ঐক্যবদ্ধ থাকার জন্য আগত নেতাকর্মীদের অনুরোধ জানান মহানগর যুবলীগের যুগ্ন সম্পাদক ও আসন্ন রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি পদপ্রার্থী তৌরিদ আল মাসুদ রনি, সাধারণ সম্পাদক পদপ্রার্থী মুকুল শেখ।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, মহানগর যুবলীগের সহসভাপতি সালেক খান, মহানগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক আশরাফ বাবু, সাংগঠনিক সম্পাদক রবিউল ইসলাম রুবেল, সহ-সম্পাদক আব্দুল খালেক, বাণিজ্য সম্পাদক বেলাল হোসেন, সহ-সম্পাদক ইউসুফ হোসেন, ডাক্তার রাজু আহম্মেদ, যুবলীগের জনশক্তি সম্পাদক মানিক, প্রকাশনা সম্পাদক আরকান উদ্দিন বাপ্পি, যুবদলীগের সদস্য নাসির উদ্দিন, শাহিন, সেলিম, লাভলু,  সিরাজুল ইসলাম খোকনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মতবিনিময় সভায় রাজশাহী মহানগর যুবলীগের নেতৃবৃন্দ সহ ৩৭ টি ওয়ার্ডের অধিকাংশ ওয়ার্ডের সভাপতি সাধারণ সম্পাদক সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত ছিলেন।