মন্দির ও মন্ডপে হামলার প্রতিবাদে রাজশাহীতে বিএমএ’র মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:


হিন্দুদের বাড়ি, মন্দির ও মন্ডপে হামলা, অগ্নিসংযোগ ও প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে রাজশাহীতে মানববন্ধন করেছে।



রোবাবর (২৪ অক্টোবর) সকালে রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) সামনে মানববন্ধনে রাজশাহীর কর্মরত মেডিকেল কলেজ ও হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও শিক্ষার্থীরা অংশ নেয়।

এসময় নেতৃবৃন্দ বলেন, দ্রুত সাম্প্রদায়িক সহিংসতার নেপথ্যের কুশীলবদের চিহ্নিত করে ও দায়ীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। দেশে ধর্মীয় উগ্রবাদীদের কোনো ঠাঁই নাই। সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে দ্রুত সময়ের মধ্যে জড়িতদের শনাক্ত করে বিচারের আওতায় নিয়ে আসতে হবে। সবসময় এসব উগ্রবাদীদের প্রতিহত করতে হবে। আমরা বাঙ্গালীদের ঐতিহ্য সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে হবে। আমরা মিলে মিশে সমাজে বসবাস করবো যে যার ধর্ম পালন করব।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- রাজশাহী বিএমএর ভারপ্রাপ্ত সভাপতি ডা. আতাউর রহমান বাবু, সাধারণ সম্পাদক ও রামেক অধ্যক্ষ ডা. মো. নওশাদ আলী, অধ্যাপক ডা. মো. খলিলুর রহমান, ডা. মাহবুবুর রহমান বাদশা, ডা. হাফিজুরর রহমানসহ হাসপাতালের চিকিৎসক, নার্স, কর্মকর্তা ও শিক্ষার্থীরা।

স/আ