মনমোহন সিংয়ের বাড়িতে কোয়ারেন্টিন নোটিশ ঘিরে কৌতুহল

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের বাড়ির সামনে করোনাভাইরাস কোয়ারেন্টিনের নোটিশকে কেন্দ্র করে কৌতুহল সৃস্টি হয়েছে কংগ্রেসে।

দিল্লির ৩ নম্বর মোতিলাল নেহরু প্লেসের বাড়িতে থাকেন দেশটির দু’বারের প্রধানমন্ত্রী তথা বর্তমানে রাজ্যসভার সাংসদ মনমোহন সিং। শনিবার তার বাড়ির সামনে কোয়ারেন্টিন নোটিশের খবর শুনে চমকে যায় কংগ্রেস নেতৃত্ব।
প্রবীণ রাজনীতিকের স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়ে। তবে জানা গিয়েছে সুস্থই রয়েছেন দুইবারের এ প্রধানমন্ত্রী। খবর ইন্ডিয়ানএক্সপ্রেস।

তবে কেন ড. মনমোহন সিংয়ের বাড়ির সামনে নোটিস দেয়া হল? জানা গিয়েছে, সাবেক প্রধানমন্ত্রীর বাড়ির এক পরিচারিকার মেয়ে করোনা আক্রান্ত। এরপরই সার্ভেন্ট কোয়ার্টারের সব বাসিন্দাদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। পরে তার বাড়ির সামনেও কোয়ারেন্টিনের নোটিশ দেয়া হয়।

মে মাসেই জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ৮৭ বছরের মনমোহন সিং। কার্ডিওথোরাসিক ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল তাকে। জ্বর থাকায় করোনা পরীক্ষাও করা হয়েছিল। রেজাল্ট এসেছিল নেগেটিভ। চিকিৎসার পর অবস্থার উন্নতি হওয়ায় হাসপাতাল থেকে বাড়িতে ফিরে আসেন তিনি।

কংগ্রেস নেতৃত্ব জানিয়েছেন, গত বৃহস্পতিবারই দলের পরামর্শদাতা কমিটির বৈঠকে হয়। ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে মনমোহন সিং সেই বৈঠকে যোগ দিয়েছিলেন।