ভোলাহাটে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি:

বাংলাদেশের মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।  বৃহস্পতিবার (১৭ মার্চ) দিবসের কর্মসূচি হিসেবে ১৬ মার্চ শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগিতা, সকল সরকারি-বেসরকারি ও স্বায়ত্বশাসিত ভবনে আলোকসজ্জা, ১৭ মার্চ সূযোর্দয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারী, স্বায়ত্তশাসিত ভবনে জাতীয় পতাকা উত্তোলন।

সাড়ে ৯টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে কেক কাটা হয়। পর্যায়ক্রমে শিশু সমাবেশ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ। শিক্ষার্থীদের নিয়ে আলোচনা সভা, হাসপাতাল, এতিমখানা, শিশু পরিবারের মাঝে মিষ্টান্ন ও উন্নতমানের খাবার বিতরণ। মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, সপ্তাহব্যাপী বঙ্গবন্ধুর জীবনী ও মহান মুক্তিযুদ্ধভিত্তিক পুস্তক ও ডকুমেন্টরী প্রদর্শন এবং বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণ প্রচার, স্বাস্থ্য বিধি মেনে ধমীর্য় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, সকল শিক্ষা প্রতিষ্ঠানে সুবিধা মত সময়ে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা এবং সংস্কৃতি অনুষ্ঠান।

এদিকে বঙ্গবন্ধুর ১০২ তম জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নিবার্হী অফিসার উম্মে তাবাসসুমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. রাব্বুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী, অফিসার ইনচার্জ মো. মাবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবনিরর্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. ইয়াসিন আলী শাহ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা মো. নুরুল হক প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. নাসিম উদ্দিন। দিবসটি উপলক্ষে মেডিকেলমোড়ের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও কেক কাটা হয়। এদিকে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে মুক্তিযোদ্ধাগণ দিবসটি পালন করেন।