ভোটের পরিবেশ নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই: ইসি সচিব

সিল্কসিটি নিউজ ডেস্ক :

বিষয়টি সম্পর্কে সাংবাদিকরা জানতে চাইলে ইসি সচিব বলেন, কেন এতো শঙ্কা এটা তারা বলতে পারবে? আমাদের এখান থেকে এটা স্পষ্ট যে এখন পর্যন্ত বাংলাদেশের আইন-শৃঙ্খলার পরিস্থিতি আমার দৃষ্টিতে, কমিশনের দৃষ্টিতে শান্তিপূর্ণ আছে। উদ্বিগ্ন হওয়ার মতো এখানে কোনো পরিস্থিতি সৃষ্টি হয়নি এবং কমিশন তা মনে করছে না। পরে যদি তেমন পরিস্থিতি উদ্ভব হয়, কমিশন আইনানুগ ব্যবস্থা নেবে।

তিনি বলেন, সম্প্রীতি বাংলাদেশ চারটি দাবি জানিয়েছেন। এগুলোর মধ্যে যেগুলোতে কমিশনের পক্ষে কাজ করার সুযোগ রয়েছে সেগুলো নিয়ে তারা কাজ করবেন। অপরদিকে অন্য যে দপ্তরগুলো এর সঙ্গে সম্পৃক্ত রয়েছে, তাদেরকে এ বিষয়টি অবহিত করে এই বিষয়টি আইনানুগভাবে যেটুকু করানো সেটুকুর জন্য নির্বাচন কমিশন উদ্যোগ গ্রহণ করবে।

জাহাংগীর আলম বলেন, তাদের প্রস্তাবগুলোর মধ্যে নতুন ভোটারদের ভোটদানে উৎসাহিত করা, ধর্মীয় সম্প্রীতি বজায় রাখা, নির্বাচনোত্তর ধর্মীয় উন্মাদনা রোধে ব্যবস্থাগ্রহণ এরকম চারটি বিষয় তারা অবহিত করেছে। তার আলোকে কমিশন তাদের আশ্বস্ত করেছে আইনানুগভাবে যতটুকু করা সম্ভব ততটুকু কমিশন করবে।

বৈঠকে চার নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং নাট্যকার পীযূষ বন্দোপাধ্যায়ের নেতৃত্বে সম্প্রীতি বাংলাদেশের ১৩ সদস্যের প্রতিনিধি দল অংশ নিয়েছেন।