রবিবার , ১৮ জুলাই ২০২১ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ভাসমান পার্কে পার্টি দিলেন কিম জং উন

Paris
জুলাই ১৮, ২০২১ ১১:১৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

উত্তর কোরিয়া যখন তীব্র খাদ্য সংকটের পাশাপাশি করোনা মোকাবেলায় হিমশিম খাচ্ছে, তখন দেশটির শীর্ষ নেতা কিম জং উন পরিবার ও বন্ধুবান্ধবের সাথে পুননির্মিত ‘ভাসমান বিনোদন পার্কে’ পার্টি করেছেন বলে দক্ষিণ কোরিয়ার সংবাদ মাধ্যম এনকে নিউজ এক প্রতিবেদনে দাবি করেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৯ সালের পর প্রথমবারের পর কিমের ওনসান ম্যানশনের ব্যক্তিগত বিচে ওই ‘ভাসমান বিনোদন পার্ক’টি নোঙর করা হয়। ২৬০ ফুট দৈর্ঘ্যের ওই নৌযানে আছে দুইটি টুইস্টিং ওয়াটারস্লাইড, বিশাল আকারের পুল আর বহুতল লাউঞ্জ।

৩৭ বছর বয়সী কিম জং উন চলতি বছরের মে মাসে জনসম্মুখে আসেননি। ওই সময় তিনি অসুস্থ ছিলেন বলে গুজব উঠেছিল। এই পার্টির ঘটনা সেই সময়কার বলে দাবি করছে এনকে নিউজ। মে মাসের ২৪ তারিখে নৌযানটিকে কিমের ব্যক্তিগত বিচে দেখা গিয়েছিল বলে ওই প্রতিবেদনে বলা হয়েছে।

এদিকে কয়েকদিন আগেই দক্ষিণ কোরিয়ার আইনপ্রণেতা কিম বাইয়িং কি গোয়েন্দাদের বরাত দিয়ে জানিয়েছেন, কিম জং উন অসুস্থ নন, তিনি ২০ কেজির মতো ওজন কমিয়েছেন।

কিম জং উনের বাবা কিম জং ইল ২০১১ সালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে (হার্ট অ্যাটাক) মারা যান। এরপর উত্তর কোরিয়ার ক্ষমতায় বসেন কিম জং উন। ওই সময় ভারি গঠনের কিম জং উন বিশ্বে ব্যাপক মনোযোগ আকর্ষণ করেন।

কিমের স্বাস্থ্য জল্পনা একটি সাধারণ বিষয়। ২০১৪ সালে তিনি প্রায় ৬ সপ্তাহ দৃশ্যের বাইরে চলে যান। এরপর তাকে লাঠি হাতে হাঁটতে দেখা যায়। এর কয়েকদিন পর দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা দাবি করেন, গোড়ালি থেকে ফোঁড়া অপসারণে কিমের সার্জারি করা হয়েছে।

গত বছরের মার্চে উত্তর কোরিয়ার বসন্তকালীন সময়ে গুজব রটে যে, হার্ট সার্জারি করে কিম জং উন মারাত্মক অসুস্থ হয়ে পড়েছেন। কিছু রিপোর্টে তার মৃত্যুরও খবর প্রকাশ করা হয়।

তবে কিম ফের সামনে আসার পর গ্রহণযোগ্য একটি সূত্র জানায়, করোনা মহামারিতে কিম নিজেকে কিছুটা বিচ্ছিন্ন করে পরিবারকে সময় দিচ্ছেন। পরিবারকে সময় দেওয়ার জন্যই কিম এই পার্টির আয়োজন করেছিলেন বলে ধারণা করা হচ্ছে।

সর্বশেষ - আন্তর্জাতিক