ভাষা সৈনিক আবুল হোসেনের মরদেহে রাসিক মেয়র লিটনের শ্রদ্ধা


ভাষা সৈনিক আবুল হোসেনের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বুধবার রাত সাড়ে ৯টায় মহানগরীর টিকাপাড়া ঈদগাহ মাঠে মরহুমের মরদেহে শ্রদ্দা নিবেদন করেন মেয়র। এরপর মরদেহের পাশে দাঁড়িয়ে কিছুক্ষণ নীরবতা পালন করেন তিনি।

বুধবার বিকেল ৪টার দিকে বেসরকারি বারিন্দ্র মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ভাষা সৈনিক আব্দুল হোসেনকে রামেক হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। সেখান থেকে তাকে ৩২ নং ওয়ার্ডে পাঠানো হলে সেখানে পরীক্ষা নিরিক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। তাদের হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয় বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এদিকে ভাষা সৈনিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এক শোক বার্তায় এই শোক প্রকাশ করেন মেয়র। শোক বার্তায় মেয়র মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও তাঁর শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোক বার্তায় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আবুল হোসেন অসামান্য অবদান রেখেছেন। দেশের গণতান্ত্রিক আন্দোলন এবং সাম্প্রদায়িক বিরোধী আন্দোলনে অগ্রণী ভুমিকা পালন করেছেন। তিনি ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলন সহ বিভিন্ন আন্দোলনে যে অবদান রেখেছেন, জাতি তা চিরকাল গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে রাজশাহীবাসীসহ দেশ ও জাতির এক অপূরণীয় ক্ষতি হলো।