ভার্জিনিটি কি ‘ওখানে’ থাকে!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কুমারত্ব হোক বা কুমারীত্ব, ইংরেজি শব্দটায় কোনও জেন্ডার বায়াস নেই। সাহেবরা লিঙ্গুইস্টিকালি বা ভাষাতত্ত্বগত দিক থেকে বেশ এগিয়েই বলতে হবে সেই কয়েকশো বছর আগে থেকেই। শব্দের ব্যুৎপত্তি থেকে আজ পর্যন্ত তার ব্যবহারে কোনও বাছবিচার নেই। পুরুষ হোক বা নারী, হয় সে ভার্জিন, নয়তো সে নন-ভার্জিন।

কিন্তু বাঙালির বাছবিচার আছে। আর শুচিবায়ুগ্রস্ততার প্রসঙ্গ না তোলাই ভাল! এখন প্রশ্ন হল, কুমার হোক বা কুমারী, তার ভার্জিনিটি থাকে ঠিক কোথায়? সেটা কি ‘ওখানে’ থাকে?

তর্কের খাতিরে যদি ধরা যায় যে ‘ওখানে’-ই থাকে, তবে সেক্সটিং বা সেক্স চ্যাট করলে ভার্জিনিটি থাকে না খোওয়া যায়? এবেলা.ইন-এর অফিসে, আড্ডাটাইমস-এর সাম্প্রতিক ওয়েবসিরিজ ‘ভার্জিন মোহিতো’-র মিষ্টি নায়িকা মৌসুমি দেবনাথকে একা পেয়ে, এমন বহু বিচিত্র প্রশ্ন ছুঁড়ে দেওয়া হয়েছিল। প্রত্যেকটি প্রশ্ন শুনেই তিনি প্রথমে বেশ কিছুক্ষণ হেসেছেন, তার পরে উত্তর দিয়েছেন। সিরিয়াস উত্তর অবশ্য।

আর সেই উত্তর দিতে গিয়েই একবার মুখ ফসকে বলে ফেলেছিলেন যে ভার্জিনিটি ‘ওখানে’ থাকে না। ব্যস্‌, এক পলকেই হয়ে গিয়েছেন তিনি হেডলাইন-মেকার। তবে হার মেনে তিনি ময়দান ছাড়েননি। শ্যুটিংয়ের সময় নায়ককে চুমু খাওয়ার অভিজ্ঞতা কেমন ছিল, সে সব গল্পও করেছেন অকপটে।