ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক’র পিতার মৃত্যুতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের শোক

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) অর্থনীতি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক এ এম মোশারফ হোসেন (৮০) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রবিবার (০৩ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।মৃত্যুকালে তিনি স্ত্রী, এক কন্যা ও দুই পুত্রসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রবিবার (০৩ অক্টোবর) বিকালে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আমরা গভীর দুঃখ ও বেদনার সাথে জানাচ্ছি যে, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিকের পিতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক, বিশিষ্ট মুক্তিযোদ্ধা প্রফেসর এ এম মোশারফ হোসেন আজ (৩ অক্টোবর) দুপুর১২ টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। তাঁর এই মৃত্যুতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় পরিবার গভীর শোক প্রকাশ করছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, তাঁর মৃত্যুতে আমরা এমন একজন মেধাবী অধ্যাপক, বিশিষ্ট অর্থনীতিবিদকে হারালাম যা দেশ ও জাতির জন্য এক অপূরণীয় ক্ষতি। আমরা মরহুমের রুহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

অর্থনীতিবিদ প্রফেসর মোহাম্মদ মোশাররফ হোসেন ১৯৬৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতিবিভাগে যোগদানের মাধ্যমে অধ্যাপনা জীবন শুরু করেন। দীর্ঘ প্রায় ৪৫ বছর অধ্যাপনা শেষে ২০১১ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে অবসর গ্রহণ করেন।

স/রি