ভারতের স্পিনে বিভ্রান্ত উইন্ডিজ

ভারত সফরে স্পিনে বিভ্রান্ত ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় টস হেরে ব্যাটিংয়ে নেমেই বিপর্যয়ে পড়ে যায় কায়রন পোলার্ডের নেতৃত্বাধীন দলটি।

রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এক উইকেটে ৪৪ রান করা ক্যারিবীয় দলটি এরপর ৩৫ রানের ব্যবধানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায়।

প্রথম ১১.১ ওভারে এক উইকেটে ৪৪ রান করা উইন্ডিজ পরের ৭০ বলে মাত্র ৩৫ রান তুলতেই হারায় ৬ উইকেট। দলের এমন কঠিন পরিস্থিতিতে হাল ধরার চেষ্টা করেন পেসার জেসন হোল্ডার।

অষ্টম উইকেটে তিনি অফ স্পিনার ফেবিয়ান অ্যালানকে সঙ্গে নিয়ে ৯১ বল মোকাবেলা করে ৭৮ রানের জুটি গড়েন। ৪৩ বলে ৩৯ রান করে ফেরেন ফেবিয়ান।

ওয়ানডে ক্যারিয়ারের ১১তম ফিফটি তুলে নিয়ে সাজঘরে ফেরেন হোল্ডার। ৪০.৪ ওভারে দলীয় ১৬৭ রানে ৭১ বলে চার ছক্কায় ৫৭ রান করে ফেরেন তিনি।

হোল্ডারের বিদায়ের মধ্য দিয়ে কার্যত শেষ হয়ে যায় উইন্ডিজের ইনিংস। বাকি ছিল শুধুই আনুষ্ঠানিকতা। এরপর মাত্র ১১ রানের ব্যবধানে আলজারি জোসেফ আউট হলে ৪৩.৫ ওভারে ১৭৬ রানে অলআউট হয় উইন্ডিজ।

ভারতের হয়ে লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ৪৯ রানে নেন ৪ উইকেট। ৩০ রানে ৩ উইকেট নেন অফ স্পিনার ওয়াশিংটন সুন্দর। আর ২ উইকেট নেন পেসার প্রসিদ্ধ কৃষ্ণা। এক উইকেট নেন পেসার মোহাম্মদ সিরাজ।

 

সূত্রঃ যুগান্তর