ভাপা পিঠা জানান দিচ্ছে শীতের

নিজস্ব প্রতিবেদক: প্রকৃতিতে শীতের আমেজ আসন্ন। পুরোপুরি ভাবে শীত এখানো আসেনি। নগরীর মোড়ে মোড়ে বিক্রি শুরু হয়েছে ভাপা পিঠা। এই ভাপা পিঠা জানান দিচ্ছে শীতের আগমনী বার্তা। শীত না আসলেও শুরু হয়েছে শীতের পিঠা খাওয়া ও বিক্রি।

শীত আসলে চারিদিকে যেন পিঠা খাওয়ার ধুম উঠে। নগরীর ওলিতে গলিতে শুরু হয়েছে শীতের ভাপা পিঠা বিক্রি। এই ভাপা পিঠা ছোট বড় সকলের পছন্দের।

ভাপা পিঠা নগরীর উপশহর নিউমার্কেট, দরগাপাড়া, সাহেববাজার, নিউমার্কেট, রেলগেট, আলুপট্টির মোড় বঙ্গবন্ধু চত্বর, তালাইমারী, বিনোদপুর, রাবি স্টেশন বাজার, মোন্নফের মোড়, সাধুর মোড়সহ নগরীর বিভিন্ন এলাকায় বিক্রি করা হচ্ছে। এ পিঠার গঠন অনুযায়ী বিভিন্ন দামে বিক্রি করা হচ্ছে। প্রতিটি পিঠা ৫ টাকা থেকে ১০ টাকা দামে বিক্রি করা হয়।

পিঠা খেতে আসা মোসা. হিমু বেগম বলেন, শীতের ভাপা পিঠা না খেলে মনে হয় না যে শীত এসেছে। তার পরেও শীত এখনো আসেনি। এ পিঠা সকাল বেলা খেতে আরো ভাল লাগে।

নগরীর সাগরপাড়া এলাকা ভাপা পিঠা বিক্রি করছে মিন্টু। তিনি বলেন, ১০ বছর ধরে তিনি প্রতি শীতে ভাপা পিঠা বিক্রি করেন এখানে। তিনি বিকেল পাঁচটায় আসেন। রাত ১১টার দিকে বিক্রি শেষে বাড়ি যান।

 

স/আ