ভাইস প্রেসিডেন্টকে হত্যাচেষ্টা, আর্জেন্টিনায় সব ম্যাচ স্থগিত

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বৃহস্পতিবার রাতে খুব কাছ থেকে গুলি করে আর্জেন্টিনার ভাইস-প্রেসিডেন্ট ক্রিশ্চিনা ফার্নান্দেজ ডি কার্চনারকে হত্যার চেষ্টা করা হয়। সৌভাগ্যক্রমে বেঁচে যান ভাইস প্রেসিডেন্ট। তবে, এ ঘটনায় তোলপাড় শুরু হয়েছে পুরো আর্জেন্টিনাজুড়ে।

এ কারণে শুক্রবার পুরো দেশের সবকিছু বন্ধ করে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। যার ধারাবাহিকতায় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনও দেশের সব পর্যায়ের সব ফুটবল ম্যাচ স্থগিত রাখার ঘোষণা দেয়।

বুয়েন্স আয়ার্সে দেশটির ভাইস প্রেসিডেন্টের ওপর হত্যাচেষ্টা করা হয়। এ ঘটনার পরপর বৃহস্পতিবার রাতেই শুক্রবারের সব ম্যাচ স্থগিত করার ঘোষণা দেয় আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

বৃহস্পতিবার রাতের ঘটনা। ফার্নান্দেজ ডি কার্চনার রিকোলেটায় নিজের বাড়ির কাছে পৌঁছার পরই হামলার শিকার হন তিনি। খুব কাছ থেকে এক লোক তাকে টার্গেট করে গুলি করেন। যে পিস্তল দিয়ে তাকে গুলি করা হয়, তাতে বুলেট লোড করা ছিল ৫টি। যদিও ফার্নান্দেজের খুব ভাগ্য ভালো যে, সেই দুবৃত্ত ফায়ারটা সঠিকভাবে করতে পারেননি। পুলিশ ৩৫ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করেছে।

এ ঘটনার পরই আর্জেন্টিনা প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ শুক্রবার দেশে সাধারণ ছুটি ঘোষণা করেন। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনও শুক্রবার তাদের সব ফুটবল কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দেয়।

এক বিবৃতিতে এএফএ জানায়, ‘আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন ভাইস প্রেসিডেন্ট ক্রিশ্চিনা ফার্নান্দেজের সঙ্গে ঘটে যাওয়া এ ঘটনাকে কোনোভাবেই মেনে নিতে পারছে না। সামাজিকভাবে আমরা একসঙ্গে। যে কোনো ধরনের সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি উচ্চারণ করছি আমরা।’

শুক্রবার আর্জেন্টিনা প্রথম বিভাগ লিগে তিনটি ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এছাড়া জাতীয় ও প্রাদেশিক অঞ্চলের অনেকগুলো ম্যাচ স্থগিত করা হয়েছে।

 

সূত্রঃ জাগো নিউজ