ভবানীগঞ্জ কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি জাফরুল্লাহর মৃত্যুবার্ষিকী পালিত

বাগমারা প্রতিনিধি:

বাগমারার ভবানীগঞ্জ কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক এমএনএ শাহ মোহাম্মাদ জাফরুল্লাহর ৩৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে কলেজ মিলনায়তনে এক দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ উপলক্ষে কলেজ চত্বরে স্থাপিত মরহুমের কবর জিয়ারত ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

কলেজের উপাধ্যক্ষ আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজের সভাপতি ইউএনও শরিফ আহম্মেদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, প্রাক্তন শরীর চর্চা শিক্ষক মুনছুর রহমান, সহকারি অধ্যাপক আশরাফুল ইসলাম, আব্দুল মতিন, আবু হেনা, আসতানুর রহমান, প্রভাষক মাহাবুবুর রহমান, আব্দুল জব্বার, অনার্স শিক্ষক আব্দুল মতিন, দিপালী খাতুন, বোরহান উদ্দিন, সহকারি গ্রন্থাগারিক সিরাজ উদ্দিন সুরুজ, মরহুমের ভাতিজা ভবানীগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন, উপজেলা আওয়ামী লীগের সহদপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কলেজের অফিস সহকারি হাসান আলী।

এছাড়া কলেজের কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাগমারার কৃতি সন্তান সাবেক এমএনএ শাহ মোহাম্মাদ জাফরুল্লাহ ভবানীগঞ্জ কলেজসহ তাহেরপুর, পুঠিয়া, দাউকান্দি, নওহাটা ও মোহনপুরসহ বৃহত্তর রাজশাহী এলাকায় বেশ কিছু শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠায় অন্যতম ভূমিকা রাখেন। এই ধারাবাহিকতায় তিনি ১৯৭৩ সালে বাগমারার প্রাণকেন্দ্র উপজেলা সদর ভবানীগঞ্জে এই কলেজটি প্রতিষ্ঠা করেন। পরবর্তীতে ২০১০ সালে কলেজটিকে ৬টি বিষয়ে অনার্স পর্যায়ে উন্নীত করেন বাগমারার আরেক কৃতি সন্তান বর্তমান সংসদ সদস্য ইঞ্জি এনামুল হক।

শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়া একই দোয়া অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন হাতেম আলীর সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

 

স/শা