বড়াইগ্রামে পলাশ হত্যকাণ্ড: ১৩ আসামী খালাস

নাটোর প্রতিনিধি:
নাটোরের বড়াইগ্রামে পলাশ হোসেন (২২)নামে এক যুবককে হত্যা মামলা ১৩জনকে খালাস দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ হাসানুজ্জামান এই রায় ঘোষণা করেন।

খালাস প্রাপ্ত আসামীরা হচ্ছে, বড়াইগ্রাম উপজেলার দিঘইর গ্রামে মৃত লবো প্রমানিকের ছেলে আবুল কালাম আজাদ, আমজাদ আলীর ছেলে বকুল ওরয়ে সাইফুদ্দিন, আবুল কালামের ছেলে পুটু, আলমাস আলীর ছেলে আরিফ হোসেন, আক্কাস আলীর ছেলে আনোয়ার হোসেন, রওশন আলীর ছেলে মিজানুর রহমান, একই উপজেলার কলেজপাড়া এলাকার গোলজার হোসেনের ছেলে জাহাঙ্গীর আলম, চকগোবিন্দপুর গ্রামের আজিজ মোল্লার ছেলে আরিফ হোসেন, মুজিবর রহমানের ছেল শফিকুর রহমান,কোবাত আলীর ছেলে সেন্টু মিয়া, একই উপজেলার আদগ্রামের আব্দুস সাত্তারের ছেলে লিটন হোসেন, আব্দুল আজিজ এর ছেলে মহর আলী এবং নবির উদ্দিনের ছেলে আব্দুল লতিফ।

আদালত সূত্র জানায়, ২০০৮সালের ২৭ এপ্রিল রাত ১১টার দিকে উপজেলার জোনাইল এলাকার নিজ বাড়ি থেকে বের হয় আব্দুর রাজ্জাক এর ছেলে পলাশ হোসেন (২২)। কিন্তু পলাশ রাতে বাড়িতে আর ফিরে না আসা খোজাখুজি করতে থাকে পরিবারের লোকজন।

পরের দিন ২৮ এপ্রিল সকালে জোনাইল ডিগ্রি কলেজের কুটিবাড়ির পূর্ব পার্শ্বে একটি মেহগনির বাগানে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে। এই ঘটনায় পলাশের পিতা বাদী হয়ে অজ্ঞাত ব্যাক্তিদের নামে বড়াইগ্রাম থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে এই হত্যা মামলায় ১৩জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করে পুলিশ। মামলার দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে মঙ্গলবার দুপুরে ১৩জন আসামীকে বেকসুর খালাস দেয় আদালত।

 

স/আ