ব্রিসবেন টেস্টে দেখা যাবে না ‘সুইং সম্রাট’ জিমিকে

রাত পোহালেই শুরু হতে যাচ্ছে অ্যাশেজ সিরিজ। প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে ব্রিসবেনে। তার আগের দিন আজ মঙ্গলবার ইংলিশ সমর্থকদের জন্য একটা খারাপ খবরই এলো। ব্রিসবেনে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন জোরে বোলার জেমস অ্যান্ডারসন। তবে ইনজুরির কারণে নয়, ওয়ার্কলোড কমাতেই এই সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের টিম ম্যানেজম্যান্ট।

ইসিবি জানিয়েছে, অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টে অ্যান্ডারসন খেলবেন। তাদের পাঠানো বিবৃতিতে বলা হয়েছে, ‘জিমি খেলার মতো অবস্থায় আছে। তার কোনো চোট নেই। কিন্তু ছয় সপ্তাহে পাঁচটি টেস্ট খেলতে হবে আমাদের। জিমি দ্বিতীয় টেস্টে খেলবে। তাকে নিয়ে আমাদের এমন পরিকল্পনা আছে। ২০১৯ সালে এজবাস্টন টেস্টে যা হয়েছিল, সেটা মাথায় রেখে আমরা কোনো ঝুঁকি নিতে চাইনি। অ্যান্ডারসন নিজেও চায়নি।’

আসলে ২০১৯ সালের অ্যাশেজ থেকে শিখতে চাইছে ইংল্যান্ড। সেবার অ্যান্ডারসন প্রথম টেস্টে মাত্র চার ওভার বল করতে পেরেছিলেন। পায়ের চোটের জন্য তার পর পুরো সিরিজ থেকে ছিটকে যান। ২০১০-১১ সালে অস্ট্রেলিয়ার মাটিতে ইংল্যান্ড শেষবার অ্যাশেজ জিতেছিল। সেই সিরিজে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন অ্যান্ডারসন। ২৬.০৪ গড়ে মোট ২৪টি উইকেট নিয়েছিলেন। অস্ট্রেলিয়ার মাটিতে ৩৫.৪৩ গড়ে জিমির মোট উইকেটসংখ্যা ৬০টি।

 

সুত্রঃ কালের কণ্ঠ