ব্যথা নিয়েই চালিয়ে যেতে হবে: তামিম

নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে চোট পাওয়ার পর থেকে ক্রিকেটের বাইরে তামিম ইকবাল। গতকাল বাংলাদেশের ওয়ানডে অধিনায়ককে দেখা গেছে মিরপুরে ব্যাটিং অনুশীলন করতে। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে টুর্নামেন্ট দিয়ে মাঠে ফেরার ইচ্ছার কথাও জানিয়েছেন তিনি।

আঙুলে চোটের কারণে পাকিস্তান সিরিজ খেলেননি, নিউজিল্যান্ড সফরেও যাননি তামিম। দীর্ঘ বিরতির পর সাদা বলের ক্রিকেটে ফেরার প্রস্তুতি শুরু করেছেন তিনি। চলমান বিসিএলের শেষ পর্বে এবার একটি ওয়ানডে টুর্নামেন্টও যুক্ত করা হয়েছে, যা শুরু হবে ৯ জানুয়ারি। প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফেরার জন্য এই আসরটিকেই পাখির চোখ করেছেন তামিম, ‘দেখা যাক, বিসিএলের ওয়ানডে টুর্নামেন্টটা খেলতে পারি কি না।’ সেই সংশয় দূর করতে আরো কয়েক দিন অপেক্ষায় থাকতে হবে তাঁকে, ‘আজই প্রথম নেট করলাম। সামান্য ব্যথা আছে। তবে এই ব্যথা আস্তে আস্তে চলে যাবে। এই ব্যথা নিয়েই চালিয়ে যেতে হবে। প্র্যাকটিসের মাত্রা বাড়াতে হবে। পেস বোলারদের খেলা শুরু করব। এরপর বুঝতে পারব আমার চোট কোন অবস্থায় আছে।’

বিসিএলের সাদা বলের টুর্নামেন্ট তামিম ইকবালের জন্য বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রস্তুতির মঞ্চও হতে পারে। ক্রিকেটের বর্ষপঞ্জি অনুযায়ী এবারের বিপিএলের নির্ধারিত সময় ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি।

 

সূত্রঃ কালের কণ্ঠ