রবিবার , ১৮ ফেব্রুয়ারি ২০১৮ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বেলেল্লাপনা রুখতে জব্বর দাওয়াই! দিঘার হোটেলে নতুন নিয়ম জারি করল সরকার

Paris
ফেব্রুয়ারি ১৮, ২০১৮ ৭:২২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পর পর বেশ কিছু অঘটন ঘটে চলেছে এই পর্যটন ক্ষেত্রগুলিতে। খুন, অপহরণ, যৌন হয়রানি ইত্যাদি থেকে তিন সৈকতকে মুক্ত করতেই এই নতুন নিয়ম, জানাচ্ছে ওয়াকিবহাল মহল।

দিঘা, মন্দারমণি, তাজপুরে এবার থেকে হোটেলে থাকতে গেলে অনলাইন রেজিস্ট্রেশন করাতে হবে পর্যটকদের। পূর্ব মেদিনীপুর জেলায় ১ মার্চ থেকে চালু হতে চলেছে অনলাইন গেস্ট রেজিস্ট্রেশন পদ্ধতি।

সরকারি নির্দেশিকা অনুযায়ী, এখন থেকে প্রতিটি হোটেলে যে সমস্ত পর্যটক আসবেন তাঁদের প্রত্যেকের পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। বর্তমান নিয়মানুসারে একটি ঘরে একটি পরিবার থাকলে হোটেলের পক্ষ থেকে একজনেরই পরিচয়পত্র নেওয়া হয় এবং হোটেলের রেজিস্ট্রার খাতায় একজনের নাম, ঠিকানা, বয়স ইত্যাদি এবং সঙ্গে কতজন আছে তা লেখা হয়।

নতুন নিয়মে হোটেলের রেজিস্ট্রার খাতায় সব আগের মতো লেখা হলেও সরকারি একটি ওয়েবসাইটে পর্যটকদের প্রত্যেকের সচিত্র পরিচয়পত্র-সহ যাবতীয় নথি আপলোড করতে হবে ২৪ ঘণ্টার মধ্যে। এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করতে কোনও টাকা লাগবে না। কিন্তু প্রত্যেক হোটেল মালিককে এর জন্য মাসে ১৫০ টাকা করে দিতে হবে।

সম্প্রতি বিষয়টি নিয়ে দিঘা, মন্দারমণি এবং তাজপুরের হোটেল মালিকদের নিয়ে বৈঠক করে পুলিশ প্রশাসন। উদ্যোগকে স্বাগত জানিয়েও হোটেল মালিকদের বক্তব্য, এই পদ্ধতি চালু হলে অনেক সুবিধা হবে। অনেক নিরাপদ বোধ করবেন পর্যটকরা। তাছাড়া বিভিন্ন ঝামেলা থেকে রেহাই পাবেন হোটেল মালিকরাও।

পর পর বেশ কিছু অঘটন ঘটে চলেছে এই পর্যটন ক্ষেত্রগুলিতে। খুন, অপহরণ, যৌন হয়রানি ইত্যাদি থেকে তিন সৈকতকে মুক্ত করতেই এই নতুন নিয়ম, জানাচ্ছে ওয়াকিবহাল মহল।

সর্বশেষ - আন্তর্জাতিক