বীর মুক্তিযোদ্ধাদের সাথে জেলা প্রশাসকের মাসিক সভা

নিজস্ব প্রতিবেদক :

নবনিযুক্ত রাজশাহী জেলা প্রশাসক শামীম আহমেদ এর সাথে বীর মুক্তিযোদ্ধাদের প্রথম মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ এপ্রিল) দুপুরে রাজশাহী জেলা প্রশাসকের সভাকক্ষে এই  মাসিক সভা অনুষ্ঠিত হয়। মাসিক সভার সভাপতি জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, বীর মুক্তিযোদ্ধারা আমার পিতার মত। বীর মুক্তিযোদ্ধাদের জন্য আমার জেলা প্রশাসক কার্যালয় সব সময় খোলা আছে। তাদের যে কোন সমস্যায় আমি তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো। বীর মুক্তিযোদ্ধারা যদি এই দেশ স্বাধীন না করতো, তাহলে আমি আজ জেলা প্রশাসক হিসেবে এই চেয়ারে বসতে পারতাম না। আমি মুক্তিযোদ্ধাদের জন্য কিছু করতে পারলে নিজেকে ধন্য মনে করবো।

এসময় মাসিক সভার বিশেষ অতিথি রাজশাহী জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল তার বক্তব্যে বলেন, আমরা সব সময় রাজশাহী জেলা প্রশাসককে বীর মুক্তিযোদ্ধাদের পাশে পেয়েছি। জেলা প্রশাসকের কাছে আমার বিশেষ অনুরোধ, আপনি দুঃস্থ বীর মুক্তিযোদ্ধাদের সহায়তা করবেন। রাজশাহী নগরীর যেকোন স্থানে বীর মুক্তিযোদ্ধাদের আবাসনের ব্যবস্থা করলে তারা তাদের পরিবার নিয়ে বসবাস করতে পারবেন।

মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তির সরকারের আমলে বীর মুক্তিযোদ্ধারা ছিল চরম অবহেলিত। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বীর মুক্তিযোদ্ধাদের উপযুক্ত মূল্যায়ণ করেছেন। সেই সাথে মুক্তিযোদ্ধাদের অনেক সুযোগ সুবিধার ব্যবস্থা করেছেন। তিনি আগামীতেও বীর মুক্তিযোদ্ধাদের সুযোগ সুবিধাগুলি বৃদ্ধি করবেন। পরিশেষে প্রতি বছর ১৬ ডিসেম্বর স্বাধীনতা দিবসে সকল মুক্তিযোদ্ধাদের নিয়ে পুনর্মিলনীর আয়োজন করার জন্য জেলা প্রশাসকের নিকট অনুরোধ করেন তিনি।

মাসিক সভায় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা এসএম জোহা, বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আইবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, বীর মুক্তিযোদ্ধা আমিনুল হক টুকু, বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা অ্যাড: মনোয়ারুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম সহ অন্যান্য বীর মুক্তিযোদ্ধাবৃন্দ।