বিশ্রাম পেলেই সুস্থ হয়ে যাবেন মাশরাফি

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আগামী ৭ অক্টোবর থেকে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু। এর মাঝেই শনিবার বোলিং করতে গিয়ে ডান পায়ের অ্যাঙ্কেলে কিছুটা ব্যথা পেয়েছেন মাশরাফি। আর তাইতো মাশরাফিকে নিয়ে রাজ্যের শঙ্কা। ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারবেনতো তিনি? তবে শনিবার মাশরাফি নিজেই নিশ্চিত করেছিলেন তেমন কিছুই হয়নি। বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবেন।

 

প্রায় একই কথা রবিবার বললেন বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী, ‘মাশরাফির তেমন কোনও সমস্যা হয়নি। যেটা হয়েছে কয়েকদিন বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে। আমরা মাশরাফির ইনজুরি নিয়ে চিন্তিত নই। মাশরাফি নিজেও বড় কিছু মনে করছেন না।’

 

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে কোনও সমস্যা হবে না বলে জানান তিনি। যদিও যথেষ্ট বিশ্রাম নেওয়ার সুযোগ পাবেন না মাশরাফি। তারপরও তার আশা ৭ অক্টোবরের আগেই সুস্থ হয়ে উঠবেন মাশরাফি। মাশরাফিকে নিয়ে এই আশা করাই যায়। এর আগে যতবারই ইনজুরিতে পড়েছেন, ফিরেছেন লড়াই করেই। হয়তো ইংল্যান্ডের আগে এই লড়াইয়েও জিতবেন বাংলাদেশের সবচেয়ে সফল এই অধিনায়ক।

 

শনিবার নিজের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে পপিং ক্রিজে পিছলে পরে যান মাশরাফি। মাঠেই হাল্কা চিকিৎসা নিয়ে ওই স্পেলে আরও চারটি বল শেষ করেন। এরপর ওই ওভারের পর এক ওভারের জন্য মাঠ ছেড়ে সাকিবের হাতে দলের দায়িত্ব দিয়ে যান।

 

১১তম ওভারে তার দ্বিতীয় স্পেল শুরু হয়। প্রথম দুই স্পেলে ৬ ওভারে ২ মেডেনসহ ১৫ রানে নেন ১ উইকেট। এক কথায় অসাধারণ বলতেই হবে।

 

এখন পর্যন্ত যতবার ইনজুরিতে পড়েছেন একবারও মাথানত করেননি তিনি। বার বার স্বদর্পে ফিরে এসেছেন। এদিন তিনি যখন বোলিং করতে গিয়ে উইকেটে পড়ে গেলেন। পুরো গ্যালারি তখন স্তব্ধ। যদিও শঙ্কা কাটিয়ে ওই ওভার ঠিকই শেষে করেছিলেন মাশরাফি। পরেও আরও চার ওভার বল করেছেন।

 

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে জানালেন শনিবার সকাল থেকেই মনের কোণে ভয় কাজ করছিল তার। সেই ভয়টা যে সত্যি হলো শেষ পর্যন্ত, ‘সকাল থেকেই কেমন যেন লাগছিল। ইনজুরি নিয়ে ভয় হচ্ছিল। পড়ে যাওয়ার পর শর্ট রান আপে বল করেছি। যে ব্যথা আছে, আশা করি একটু বিশ্রাম নিলেই ঠিক হয়ে যাবে।’

 

উল্লেখ্য, ইংল্যান্ড ক্রিকেট দল ৭ ও ৯ অক্টোবর মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে খেলবে প্রথম দুটি ওয়ানডে ম্যাচ। তৃতীয় ওয়ানডে ম্যাচটি হবে ১২ অক্টোবর চট্টগ্রামে। এরপর ২০ থেকে ২৪ অক্টোবর চট্টগ্রামে প্রথম টেস্ট আর ঢাকায় ২৮ অক্টোবর থেকে ১ নভেম্বর অনুষ্ঠিত হবে দ্বিতীয় টেস্ট।

সূত্র: বাংলা ট্রিবিউন