বিশ্বে করোনায় আরও সাড়ে ৬ হাজার মানুষের মৃত্যু

মহামারি করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বে আবারও দৈনিক মৃত্যু ও শনাক্তের সংখ্যা বাড়ছে। গেল ২৪ ঘণ্টায় বিশ্বে করোনার বিষে প্রাণ হারিয়েছেন প্রায় সাড়ে ৬ হাজার মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় পৌনে ৪ লাখ মানুষ।

আজ বুধবার সকাল পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ হাজার ৪৭৩ জন। যা আগের দিনের চেয়ে দেড় হাজারের বেশি। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনার বিষে প্রাণ হারালেন ৫০ লাখ ২৭ হাজার ৭৯৩ জন মানুষ।

একই সময়ের করোনাভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন আরও ৩ লাখ ৬৮ হাজার ৪১৮ জন। যা আগের দিনের তুলনায় ৩৫ হাজারের বেশি। এ নিয়ে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ কোটি ৮২ লাখ ৪৪ হাজার ৮৮৭ জনে।

 

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে আরও ৫৩ হাজার ৭৭৬ জন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন আরও ৯২৪ জন। এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত ৪ কোটি ৬৯ লাখ ৯০ হাজার ৭৫৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৬৮ হাজার ৬৯২ জন মারা গেছেন।

অন্যদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৭৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ৮ জন।

এরপর রয়েছে যথাক্রমে ব্রাজিল ও ভারত। ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১১৭ জন। অন্যদিকে ভারতে একই সময়ে মারা গেছেন ২৯৪ জন।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন