বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন আরও এক ভারতীয় পেসার

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

আশঙ্কাই সত্যি হলো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চোটের কারণে আগেই অনিশ্চিত হয়ে পড়েছিলেন দীপক চাহার। এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তিনি। টুর্নামেন্ট শুরুর দিন কয়েক আগে যা নিঃসন্দেহে বড় ধাক্কা ভারতের।

চোটের কারণে আগেই বিশ্বকাপের বাইরে চলে গিয়েছেন জশপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজা। এরপরই সামনে আসে চাহারের চোট। দীপক বিশ্বকাপের দলে না থাকলেও ছিলেন স্ট্যান্ডবাই হিসেবে। ফলে বুমরার পরিবর্তে দলে ঢোকার লড়াইয়ে ছিলেন চাহারই।

কিন্তু ফের বদলে গেল ছবিটা। এখন পর্যন্ত বুমরার বিকল্পের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করতে পারেনি বিসিসিআই। আগামী সপ্তাহে জানানো হতে পারে সেই নাম। কিন্তু শোনা যাচ্ছে মোহম্মদ শামি, মোহম্মদ সিরাজ ও শার্দুল ঠাকুর অস্ট্রেলিয়া পাড়ি দিচ্ছেন। শিগগিরই দলের সঙ্গেও যোগ দেবেন তারা।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওয়ানডে খেলতে নামার আগে প্র্যাকটিসে পা মচকে যায় চাহারের। সে কারণেই প্রোটিয়াদের বিরুদ্ধে ছিটকে গিয়েছিলেন চাহার। চলতি বছর পিঠে চোটের কারণে একাধিক ম্যাচে মাঠের বাইরে বসতে হয়েছে চাহারকে। এবার বিশ্বকাপ খেলাও হচ্ছে না তার।

ফলে নতুন করে দল গোছাতে হচ্ছে রোহিত শর্মা ও টিম ম্যানেজমেন্টকে। শার্দুল ও সিরাজ যেমন বিশ্বকাপের ঘোষিত স্কোয়াডে ছিলেন না। কিন্তু একাধিক তারকা ছিটকে যাওয়ায় তারাও ডাক পেয়েছেন।

এদিকে, সম্প্রতি করোনা সারিয়ে সুস্থ হয়েছেন তারকা পেসার শামি। তবে দীর্ঘদিন মাঠের বাইরে তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না। গত জুলাই মাস থেকে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি শামি। সে বিষয়টি খানিকটা চিন্তাতেই রাখছে ভারতীয় শিবিরকে। বিশ্বকাপে ভারতের প্রথম প্রতিপক্ষই পাকিস্তান। এমন কঠিন লড়াইয়ের আগে প্রথম একাদশ সাজাতে কার্যত হিমশিমই খেতে হচ্ছে ভারতকে।

 

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন