বিশ্বকাপে খেল দেখাবেন স্পিনাররা: সাকিব

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ভারতে চলছে আইপিএল। তবে ক্রিকেটারদের গায়ে বিশ্বকাপের জ্বর। চলমান টুর্নামেন্টটিতে খেলা ক্রিকেটাররাও বৈশ্বিক আসর নিয়েই বেশি কথা বলছেন। ব্যতিক্রম নন সানরাইজার্স হায়দরাবাদে খেলা বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানও। তার মতে, এবারের বিশ্বকাপে খেল দেখাবেন স্পিনাররা।

আঙুলের ইনজুরির কারণে বছরের শুরুতে জাতীয় দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যেতে পারেননি সাকিব। তবে সুস্থ হয়ে ছুটেন আইপিএল খেলতে। হায়দরাবাদের হয়ে ম্যাচ খেলে ও অনুশীলন করে আয়ারল্যান্ড সিরিজ এবং বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি। বিশ্বকাপে তার ব্যাটিং এবং অফস্পিনের দিকে তাকিয়ে থাকবেন টাইগাররা। কিন্তু সোনালি ট্রফির লড়াই ইংল্যান্ডে। সেই কন্ডিশনে স্পিনাররা কতটা ভূমিকা রাখবেন?

সাকিব বলেন, বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন স্পিনাররা। কারণ এবার লম্বা সময় ধরে খেলা চলবে। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে উইকেট শুষ্ক হয়ে আসবে। টুর্নামেন্টের শেষ দিকে ম্যাচ জয়ে বড় ভূমিকা রাখবেন তারা। রীতিমতো খেল দেখাবেন।

ক্রিকেট কান্ট্রিকে তিনি বলেন, বিশ্বকাপে ভালো খেলতে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এবারের আইপিএলে এখন পর্যন্ত মাত্র দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছি। আশা করছি, আরও কিছু ম্যাচ খেলতে পারব। ম্যাচ খেলে ও অনুশীলন করে প্রস্তুতি নিচ্ছি।

বিশ্বকাপ সামনে রেখে জাতীয় দলের ক্যাম্পে যোগ দিতে হায়দরাবাদ ছাড়ছেন ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, রশিদ খান, কেন উইলিয়ামসনরা। তবে থেকে যাচ্ছেন সাকিব। অনেকে এ নিয়ে প্রশ্ন তুলছেন। অবশ্য তা নিয়ে কোনো মন্তব্য করেননি বিশ্বসেরা অলরাউন্ডার।