বিপিএলে দুই ‘অচেনা’ বিদেশি তরুণ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

বিশ্বসেরা ক্রিকেটারদের নিয়েই আয়োজন করা হয় টি-টোয়েন্টির ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টেগুলো। বিপিএলের গত সাত আসরে তাই হয়েছে। তবে এবার একই সময়ে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) আর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সূচি নির্ধারিত হওয়ায় বিশ্ব তারকাদের পাচ্ছে না বিপিএল।

বিশ্বের বেশ কিছু তারকা ক্রিকেটার ইতোমধ্যে নাম লিখিয়েছেন পিএসএলের ফ্র্যাঞ্চাইজিতে। যে কারণে তারকা সমৃদ্ধি হারিয়েছে বিপিএল। হয়তো এ কারণেই আফগান আর আরব আমিরাতের আনকোড়া দুই ক্রিকেটার ফজলহক ফারুকি ও সিরাজ আহমেদকে দলে নিয়েছে ঢাকা ও সিলেট।

বাঁ-হাতি এই দুই পেসার আন্তর্জাতিক ক্রিকেটে একেবারেই অচেনা। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও চেনা মুখ নন। তবু বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে দল পেয়েছেন তারা।

আফগানিস্তানের বয়সভিত্তিক দল আর ইমার্জিং দলে খেলে জাতীয় দলে মাত্র একটি টি-টেয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পান ২১ বছর বয়সী তরুণ পেসার ফজলহক ফারুকি। গত ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি অভিষেক হয় তার। এরপর আইপিএলে চেন্নাই সুপার কিংসের নেট বোলার হিসেবে সুযোগ পান তিনি। আইপিএলের আগের আসরে ছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের নেট বোলার।

সিলেটে সুযোগ পাওয়া সংযুক্ত আরব আমিরাতের তরুণ পেসার সিরাজের তেমন কোনো অভিজ্ঞতাই নেই। এ মাসেই লংকান প্রিমিয়ার লিগে অভিষেক হয় তার। সেখানে বাংলাদেশের পেসার আল আমিন হোসেনের সঙ্গে ক্যান্ডি ওয়ারিয়র্স দলে ছিলেন তিনি। খেলেছেন টি-টেন ক্রিকেটে।

ফজলহক ফারুকিকে দলে নেওয়া প্রসঙ্গে ঢাকার তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল নিলাম শেষে বলেন, তার ব্যাপারে সাম্প্রতিক সময়ে আমি বেশ শুনেছি। সম্প্রতি টি-টেন টুর্নামেন্টে সে বেশ ভালো করেছে। আশা করি এখানেও ভালো করবে।

সূত্র:যুগান্তর