বিগ ব্যাশে বিতর্কে জড়ালেন পাকিস্তানি পেসার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

অস্ট্রেলিয়ার জনপ্রিয় ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশ লিগের (বিবিএল) নতুন মৌসুম শুরু হয়েছে। তাতে ৩ ম্যাচে ১০ উইকেট তুলে নিয়ে চমকে দিয়েছেন পাকিস্তানের নবাগত পেসার হারিস রউফ। মেলবোর্ন স্টার্সে খেলা ২৬ বছর বয়সী পেসারের বোলিং অ্যাকশন দেখে ভারতের পেস সেনসেশন জাসপ্রিত বুমরাহকে মনে পড়েছে অস্ট্রেলিয়ার সাবেক তারকা ব্যাটসম্যান মার্ক ওয়াহর।

সিডনি থান্ডারের বিপক্ষে ব্যাটসম্যানকে আউট করার পর অভিনব উদযাপনের ভঙ্গিতে নজর কেড়েছেন হারিস। তিনি গলা কেটে ফেলার ভঙ্গি করেছেন। সোশ্যাল মিডিয়ায় অনেকেই এ ভঙ্গির সমালোচনা করেছেন। ড্যানিয়েল স্যামসকে বোল্ড করার পর ওই ভঙ্গিতে সেলিব্রেট করেন পাক পেসার।

সাবেক অস্ট্রেলিয়ান রাগবি খেলোয়াড় ড্যারিল ব্রোম্যান এমন আজব সেলিব্রেশনের নিন্দা করেছেন। তবে তিনি মেনে নিয়েছেন রউফ একজন ভালো বোলার।

পাকিস্তানের এক ক্রিকেট ভক্তও দাবি করেছেন, এভাবে গলা কাটা ভঙ্গি করা সেলিব্রেশনের কোনো স্থান ক্রিকেটে থাকা উচিত নয়। তার সঙ্গে একমত বহু সোশ্যাল অ্যাক্টিভিস্ট। সোশ্যাল মিডিয়ায় অনেকেই প্রতিবাদ করেছেন এমন ভঙ্গির।

যে ম্যাচে ওরকম ভঙ্গি করে বিতর্কে জড়িয়েছেন রউফ, সেই ম্যাচে তিনি ২৪ রানের বিনিময়ে ৩ উইকেট শিকার করেছেন। আউট করেছেন ক্যালাম ফার্গুসন, অ্যালেক্স রস ও ড্যানিয়েল স্যামসকে। ম্যাচটিতে জয়লাভ করেছে তার দল মেলবোর্ন স্টার্স। ওই জয়ের ফলে লিগ টেবিলের শীর্ষে পৌঁছে গেছে তারা।