বিএসএফ’র পাথর নিক্ষেপে নিহত যুবকের মরদেহ উদ্ধার

সিল্কসিটিনিউজ ডেস্ক:

কুড়িগ্রামের রৌমারী সীমান্তে বিএসএফ’র পাথর নিক্ষেপে নিহত বাংলাদেশি যুবক আকিদুল ইসলামের (২৮) রক্তাক্ত ও জখম হওয়া মরদেহ উদ্ধার করেছে রৌমারী থানা পুলিশ।

 

বৃহস্পতিবার (১৪ জুলাই) দিবাগত রাত দেড়টার দিকে বাংলাদেশ-ভারত সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার-১০৬৬ এর কাছে ভন্দুরচর সীমান্ত এলাকা থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

 

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রুহানী পিপিএম’র নেতৃত্বে পুলিশের একটি দল মরদেহটি উদ্ধার করে। নিহতের মাথায় ও মুখে মারাত্মক জখমের চিহ্ন দেখা যায়।

 

নিহত আকিদুল ইসলামের মরদেহটি শনাক্ত করেন তার স্বজনরা এবং তিনি একজন গরু ব্যবসায়ী বলে জানান তারা।

 

এর আগে বৃহস্পতিবার (১৪ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত দু’দেশের মধ্যে পতাকা বৈঠক অনিুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্বে দেন বিজিবি’র ৩৫ ব্যাটালিয়নের ইজলামারী ক্যাম্পের নায়েক সুবেদার ফিরোজ আলম ও বিএসএফ’র পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ’র ৫৭ ব্যাট‍ালিয়নের মানকারচর বিএসএফ ক্যাম্পের উপ-পরিদর্শক (এসআই) বিজুমন।

 

বৈঠকে বিএসএফ’র পক্ষ থেকে পাথর নিক্ষেপ করে তাকে হত্যার বিষয়টি অস্বীকার করা হয়।

 

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রুহানী পিপিএম জানান, এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। মরদেহটি শুক্রবার (১৫ জুলাই) সকালে ময়নাতদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হবে।

 

বুধবার (১৩ জুলাই) সন্ধা সাড়ে ৬টার দিকে রৌমারী উপজেলার ভন্দুরচর সীমান্তের কালর ব্রিজের নিচ দিয়ে গরু নিয়ে যাওয়ার সময় ব্রিজের ওপর থেকে বিএসএফ সদস্যরা আকিদুলকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করেন। এতে পাথরের আঘাতে তার মৃত্যু হয়। নিহত আকিদুল উপজেলার পূর্ব ইজলামারী এলাকার নয়ারচর গ্রামের লুৎফর রহমানের ছেলে।

সূত্র: বাংলা নিউজ