বিএনপির ইশরাকের দুই ‘নালিশ’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে দুটি মৌখিক অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেন।

শুক্রবার দুপুরে তিনি রাজধানীর গোপীবাগে সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টারে অবস্থিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে এই অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে ইশরাক হোসেন বলেন, বৃহস্পতিবার বিকালে বিএনপি সমর্থিত ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী তাজউদ্দিন আহমেদ তাজুকে গ্রেফতারি পরোয়না ছাড়াই সাদা পোশাকের পুলিশ গ্রেফতার করে। একই সঙ্গে বৃহস্পতিবার সন্ধ্যায় ৪৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. আব্দুস সাহেদ মন্টুর কার্যালয়ে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থকরা হুমকি দেয়। এ দুই অভিযোগ আমরা মৌখিকভাবে রিটার্নিং কর্মকর্তার কাছে জানিয়েছি। শনিবার আমরা লিখিতভাবে অভিযোগ করব।

এসব করে সরকার বিএনপির প্রার্থীদের নির্বাচনের মাঠ থেকে সরিয়ে দিতে চাইছে বলে অভিযোগ ইশরাকের। ‘আমরা কোনভাবেই নির্বাচনী মাঠ থেকে সরে যাবো না। জনগণের অধিকার আদায়ের জন্য শেষ নিঃশ্বাস পর্যন্ত কাজ করে যাব’-যোগ করেন তিনি।

এ সময় রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচন পর্যন্ত বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থীদের গ্রেফতার না করার অনুরোধ জানান ইশরাক।

ইশরাক হোসেনের অভিযোগের বিষয়ে ডিএসসিসির রিটার্নিং কর্মকর্তা ইসির যুগ্ম সচিব মো. আবদুল বাতেন বলেন, তারা মৌখিকভাবে অভিযোগ দিয়েছেন, আমরা নোট করেছি। তারা লিখিতভাবেও অভিযোগ দেবেন বলেছেন। আমরা নির্বাচনী বিধি অনুযায়ী ব্যবস্থা নেব। অতি উৎসাহী হয়ে কাউকে হয়রানি করলে নির্বাচন কমিশন তাকে কিছুতেই ছাড় দেবে না।