বাড়িতে সামাজিক আয়োজন বন্ধ করতে আলবার্টার প্রিমিয়ারের আহ্বান

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

কানাডায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েই চলেছে। কানাডার আলবার্টা প্রদেশের পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। এমন পরিস্থিতিতে আলবার্টার প্রিমিয়ার জেসন কেনি ক্যালগারি এবং এডমন্টনবাসীদের বাড়িতে সামাজিক আয়োজন বন্ধের আহ্বান জানিয়েছেন।

কানাডার স্থানীয় গণমাধ্যম জানায়, শুক্রবার আলবার্টায় সর্বশেষ এক হাজার ৪শ’ নতুন করোনাভাইরাসে আক্রান্তের রোগী শনাক্ত হয়েছে। এরমধ্যে বুধবার ৮০২ জন এবং শুক্রবার ৬০৯ জন। এছাড়াও গত দু’দিনে নয় জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আলবার্টার প্রিমিয়ার জেসন কেনি শুক্রবার ক্যালগারি এবং এডমন্টনবাসীদের বাড়িতে সামাজিক আয়োজন বন্ধ করতে বলেছেন। তিনি বলেন, আলবার্টার সমস্ত সম্প্রদায়কে প্রদেশের ‘নজরদারি’ তালিকায় অন্তর্ভুক্ত করা হয়েছে এবং সামাজিক জমায়েতে ১৫ জনের বেশি অংশ নিতে পারবে না।

এ সময় আলবার্টার চিফ মেডিকেল অফিসার ডা. ডিনা হিনশা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আলবার্টা প্রদেশে গত দুইদিনে ২৬ হাজার ৪৮৩ জনের করোনাভাইরাস পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ১ হাজার ৪১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ১৭১ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিবিড় পরিচর্যা কেন্দ্রে রয়েছে ৩৩ জন। প্রদেশে মোট মৃত্যুর সংখ্যা ৩৫২ জন।

অন্যদিকে, কানাডার অন্যান্য প্রদেশেও করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হু হু করে বেড়েই চলেছে। যদিও কর্তৃপক্ষ সামাজিক দূরত্ব ও মাস্ক ব্যবহারের উপর গুরুত্বারোপ করেছেন। অন্যান্য সবকিছু ঠিক থাকলেও করোনাভাইরাস কমছে না, যা কানাডাবাসীকে আবারো উদ্বিগ্নতার মধ্যে ফেলে দিয়েছে। কানাডার বিভিন্ন স্কুলেও কমবেশি করোনা শনাক্ত হয়েছে। অভিভাবকরাও উদ্বিগ্নতার মধ্যে দিন কাটাচ্ছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫৫ হাজার ৮০৯ জন, মারা গেছে ১০ হাজার ৪৩৬ জন এবং সুস্থ হয়েছেন ২ লাখ ১১ হাজার ২৩৭ জন।

সূত্র: সমকাল