শুক্রবার , ২৮ জুলাই ২০১৭ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাশারের খুলনাকে হারিয়ে ফাইনালে পাইলটের রাজশাহী

Paris
জুলাই ২৮, ২০১৭ ১:৪৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক: ওয়ালটন মাস্টার্স ক্রিকেট কার্নিভালে দ্বিতীয় আসরে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে একমি রাজশাহী মাস্টার্স। আজ শুক্রবার সেমিফাইনালে ৯২ রানের অল্প সংগ্রহ নিয়েও তারা বর্তমান চ্যাম্পিয়ন টাইটান্স খুলনা মাস্টার্সকে ৩ রানে হারিয়েছে। অবশ্য যোগ্য দল হিসেবেই তারা ফাইনালে উঠেছে। গ্রুপপর্বের দুই ম্যাচের পর সেমিফাইনালেও জিতল তারা। টানা তিন ম্যাচ জিতে শিরোপা জয়ের মঞ্চে হাজির হয়েছে রাজশাহী মাস্টার্স।

তবে শুক্রবার শেষ বল হওয়ার আগ পর্যন্ত বলা যাচ্ছিল না কে জিতবে। জয়ের জন্য শেষ ওভারে খুলনা মাস্টার্সের দরকার ছিল ৮ রান। বল হাতে আসেন রাজশাহীর আলমগীর কবির। শেষ ওভারে দুর্দান্ত বল করে ৪ রানের বেশি দেননি তিনি। পাশাপাশি একটি উইকেটও তুলে নেন। ৩ ওভার বল করে ১৩ রান দিয়ে ২ উইকেট ও ব্যাট হাতে ১৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কারও পেয়েছেন তিনি। ম্যাচ শেষে তার হাতে পুরস্কার তুলে দেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (ক্রিয়েটিভ এন্ড পাবলিকেশন) উদয় হাকিম।

৯৩ রান তাড়া করতে নেমে শুরুটা দারুণ হয়েছিল খুলনার। কিন্তু এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে চ্যাম্পিয়নরা। টপ অর্ডার ব্যাটসম্যানরা সাজঘরে ফেরার পর হালবিহীন নৌকার মতো জয়ের বন্দর থেকে পিছিয়ে যেতে থাকে খুলনা। শেষ ওভারে জয়ের জন্য ৮ রান প্রয়োজন হলেও সেটা তুলতে পারেনি তারা। ব্যাট হাতে খুলনার নিয়াজ মোর্শেদ পল্টু সর্বোচ্চ ১৪ রান করেন। ১২টি করে রান করেন হাবিবুল বাশার, হাসানুজ্জামান ঝরু ও সঞ্জয় চক্রবর্তী। বল হাতে রাজশাহীর মঞ্জুরুল ইসলাম ও আলমগীর কবির ২টি করে উইকেট নেন।

তার আগে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের মূল মাঠে সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজশাহী মাস্টার্সের অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। নির্ধারিত ১৫ ওভারে ৬ উইকেট হারিয়ে ৯২ রান সংগ্রহ করে তারা। ৯৩ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৫ ওভারে ৭ উইকেট হারিয়ে ৮৯ রানের বেশি করতে পারেনি হাবিবুল বাশার সুমনের দল।

রাজশাহীর ইনিংসে ব্যাট হাতে অধিনায়ক খালেদ মাসুদ পাইলট সর্বোচ্চ ২৪ রান করেন। ২৬ বলে তিনি এই রান করেন। ১৭ রান করেন আলমগীর কবির। ১৫টি রান আসে রাশেদুজ্জামানের ব্যাট থেকে। বল হাতে টাইটান্সের জামালউদ্দিন বাবু ও নিয়াজ মোর্শেদ পল্টু ২টি করে উইকেট নেন।

আগামীকাল সকালে বসুন্ধরা ঢাকা বিভাগ মাস্টার্স অথবা অলস্টারস মাস্টার্সের বিপক্ষে ফাইনাল খেলবে রাজশাহী।

 

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - খেলা