বার্সাকে বাঁচাতে চার অধিনায়কই বেতন কমাতে রাজি!

স্মরণকালের ভয়াবহ আর্থিক সমস্যার মুখোমুখি স্প্যানিশ লা লিগা জায়ান্ট বার্সেলোনা। একদিন আগেই ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা জানিয়েছিলেন, প্রায় সাড়ে ১৩ হাজার কোটি টাকা ঋণ রয়েছে তাদের। আর গত এক মৌসুমে তাদের ক্ষতি ৫ হাজার কোটি টাকার ওপর।

এমন অভাবনীয় আর্থিক সমস্যায় সম্মুখীন হওয়ার কারণে এরই মধ্যে লিওনেল মেসিকে ছাড়তে বাধ্য হয়েছে বার্সেলোনা। এরপরও সমস্যা মেটেনি। এবার ক্লাবকে বাঁচাতে এগিয়ে এলেন দলের চার অধিনায়ক।

গত রোববার লিগের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে হারিয়েছে বার্সা। সেই ম্যাচে প্রথম গোল করছেন জেরার্ড পিকে। যদিও গোল করার আগেই এমন এক সিদ্ধান্তের কথা তিনি সমর্থকদের জানিয়ে নয়নের মণি হয়ে উঠেছিলেন। কারণ, মেসি দল ছাড়লেও বর্তমান পরিস্থিতিতে মেমফিস ডিপে, এরিক গার্সিয়াদের রেজিস্ট্রেশন করার মতো উপযুক্ত বাজেট ছিল না বার্সার। এ সমস্যা মেটাতেই এগিয়ে আসেন ঘরের ছেলে পিকে।

জানা যায়, নিজের বেতনের সিংহভাগই ছেড়ে দিয়েছেন পিকে। প্রায় নগণ্য বেতনে সই করেছেন নতুন চুক্তিতে। যদিও পিকে চুক্তিতে সই করলেও দলের আরেক অধিনায়ক জর্দি আলবা নিজের বেতন কমাতে রাজি হননি বলে শোনা গিয়েছিল। সোসিয়াদাদ ম্যাচে সে কারণেই ন্যু ক্যাম্পে উপস্থিত সমর্থকেরা তাকে তিরস্কারও করেন।

তবে পিকে দাবি করেন শুধু তিনি নন, দলের বাকি তিন অধিনায়ক সার্জিও বুস্কেটস, জর্দি আলবা ও সার্জি রবের্তো- সবাই দলের স্বার্থে নিজেদের বেতনের কিছু অংশ ছেড়ে দিতে রাজি হয়েছেন। মোভিস্টারকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্সা ডিফেন্ডার বলেন, ‘অনেক সময়ই ভুল বোঝাবুঝি হয়েই থাকে। আমি সার্জি (রবের্তো), বুসি (বুস্কেটস), জর্দি সবার সঙ্গেই কথা বলেছি এবং আমরা সবাই নতুন চুক্তি সই করতে (বেতন কমিয়ে) সম্মত হয়েছি।’

তবে পিকেই সর্বপ্রথম এবং একমাত্র অধিনায়ক হিসাবে এখনও পর্যন্ত আনুষ্ঠানিকভাবে নিজের বেতন কমানোর চুক্তিতে স্বাক্ষর করেছেন। তিনি ছাড়া এখনও বাকিরা কেউই আনুষ্ঠানিকভাবে তা করেননি। এক্ষেত্রে পিকের যুক্তি, ‘লিগ শুরু হওয়ার আগে মাত্র কয়েক ঘণ্টাই বাকি ছিল এবং আনুষ্ঠানিকভাবে এর মধ্যেই কাউকে নতুন চুক্তি সই করতে হতো। তবেই দল নতুন খেলোয়াড়দের রেজিস্ট্রেশন করতে পারতো। তবে আমি জানি বাকিরাও খুব শিগগিরই অফিসিয়ালি চুক্তি সই করবে।’

 

সূত্রঃ জাগো নিউজ