‘বারবার আঘাত এসেছে, আল্লাহ রক্ষা করেছেন’

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে লক্ষ্য করে বিভিন্ন সময়ে গ্রেনেড হামলা ও হামলা পরিকল্পনা প্রসঙ্গে বলেছেন, বারবার আঘাত এসেছে। আল্লাহর রহমতে রক্ষা পেয়েছি। ১৩টি গ্রেনেড বোমা ছোড়া হয়েছিল। নেতাকর্মীরা মানবঢাল তৈরি করে রক্ষা করেছেন। আল্লাহর ইশারা না থাকলে তা সম্ভব হতো না। আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে ইসলামের দৃষ্টিতে সন্ত্রাস ও জঙ্গিবাদ এবং আমাদের করণীয় শীর্ষক ওলামা সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ জমিয়তুল উলামা।

বক্তৃতার শুরুতেই প্রধানমন্ত্রী স্মরণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, লাখো শহীদ, জাতীয় চার নেতা এবং পঁচাত্তরের ১৫ আগস্ট শহীদ হওয়া বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের। প্রধানমন্ত্রী বলেন, এই আগস্টে বারবার আঘাত এসেছে। পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে, যিনি এ দেশের বঞ্চিত মানুষের ভাগ্যোন্নয়নে নিজের জীবন উৎসর্গ করেছিলেন। ওই হত্যাকাণ্ডের ক’দিন আগে স্বামীর কর্মস্থলে চলে গিয়েছিলাম বলে আমরা দু’বোন রক্ষা পেয়ে যাই। মানুষ এতো শোক সইতে পারে না, আল্লাহ আমাদের সে শোক সইবার শক্তি দিয়েছেন।

তারপর ১৩টি গ্রেনেড নিক্ষেপ করা হয়। নেতাকর্মীরা মানবঢাল তৈরি করে বলে আমি রক্ষা পেয়ে যাই। আল্লাহর ইশারা না থাকলে এভাবে রক্ষা পাওয়া যায় না। ৭৬ কেজি ওজনের বোমা পেতে রাখা হয়েছিল। একজন চা দোকানদার সেটা উদ্ধার করেছেন। এটাও আল্লাহর রহমত ছাড়া হতো না। শেখ হাসিনা বলেন, এমন বাধা সত্ত্বেও আমাদের ক্ষুদ্র প্রচেষ্টায় দেশের এবং দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করেছি। সবার সহযোগিতায় কাজ করে যাবো। সম্মেলনে আরও বক্তৃতা করেন ধর্মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়া ঈদ জামাতের প্রধান ইমাম আল্লামা ফরিদউদ্দীন মাসউদ।

সূত্র: কালের কণ্ঠ