শুক্রবার , ৫ জুলাই ২০২৪ | ২৫শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাবুল হত্যা মামলার প্রধান আসামী মেয়র আক্কাছ ঢাকায় গ্রেফতার

Paris
জুলাই ৫, ২০২৪ ১১:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যাকাণ্ডের প্রধান আসামি বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলীকে গ্রেফতার করা হয়েছে। একইসঙ্গে আরও ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার রাতে ঢাকা থেকে গোয়েন্দা পুলিশ তাদের গ্রেফতার করে।

আক্কাছ আলী বাঘা পৌরসভার মেয়র, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং কলিগ্রামের মৃত সোলায়মান মণ্ডল চৈতীর ছেলে।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজশাহী জেলার বাঘা উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম বাবুল হত্যার ঘটনায় বাঘা থানার মামলায় প্রধান আসামি বাঘা পৌর মেয়র মো. আক্কাস আলীসহ আরও চারজন মজনু, টুটুল, আব্দুর রহমান, স্বপনকে গোয়েন্দা পুলিশের মতিঝিল বিভাগ গ্রেফতার করে রাজশাহী জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

পুলিশের বিশেষ শাখার প্রতিবেদন সূত্রে জানা গেছে, আক্কাছ আলীর বিরুদ্ধে বিভিন্ন অপরাধে বাঘা থানা ও আদালতে ২২টি মামলা ও ১৭টি সাধারণ ডায়েরি (জিডি) রয়েছে।

বাঘা পৌর মেয়রের দুর্নীতি বিরোধী মানববন্ধন কর্মসূচিতে ২২ জুন দুপুরে আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম বাবুলের ওপর আক্কাছের সন্ত্রাসী বাহিনী হামলা চালায়। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ৪দিন চিকিৎসাধীন অবস্থায় ২৬ জুন বাবুল মারা যান। এই হত্যা মামলার প্রধান আসামি আক্কাছ আলী।

আক্কাছ আলী ২০০৬ সালের ২৯ মার্চ বাঘা পৌরসভার চেয়ারম্যান হন। ২০২২ সালের ২৯ ডিসেম্বর আবার মেয়র নির্বাচিত হন।

আক্কাছ আলী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কালো পতাকা প্রদর্শন, মাতাল অবস্থায় নারীকে বিবস্ত্র করা, পৌর কার্যালয়ে বসে প্রকাশ্যে মদ্যপান, আদালতের কর্মচারী ও পুলিশের ওপর হামলা, চোরাচালানের মালামাল ছিনিয়ে নেওয়া, ধর্ষণ, সহিংসতা ও সন্ত্রাস সৃষ্টি, চাঁদাবাজি ও টেন্ডারবাজি ছাড়াও একাধিক হত্যা মামলা রয়েছে। আক্কাছ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী বলে জানা গেছে।

২০১৪ সালের ২৪ ডিসেম্বর মদ্যপ অবস্থায় স্থানীয় সংসদ সদস্য শাহরিয়ার আলমকে হত্যার হুমকি দিয়ে গ্রেফতার হয়েছিলেন। আক্কাছ আলী প্রায়ই আইনশৃঙ্খলা ও প্রশাসনিক কাজে অবৈধভাবে হস্তক্ষেপ করেন।

এ বিষয়ে বাঘা থানা পরিদর্শক (তদন্ত) সোয়েব খান বলেন, শুনেছি আক্কাছ আলী গ্রেফতার হয়েছেন।

সর্বশেষ - রাজশাহীর খবর