বাবা দিবসে গুগলের ডুডল

সিল্কসিটিনিউজ ডেস্ক:

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে অনেকেই বাবার সঙ্গে নিজের তোলা ছবি শেয়ার করছেন। আবার অনেকেই নিজের সন্তানের সঙ্গে ছবি শেয়ার করে উদযাপন করছেন বাবা দিবস।

বিভিন্ন দিবসে ফেসবুক থেকে শুরু করে বিশ্বের সবচেয়ে বড় সার্চইঞ্জিন গুগলও শুভেচ্ছা জানানোর আয়োজন রাখতে ভুলে না। বিশ্ব মা দিবসের শুভেচ্ছা জানাতে যেমন শৈল্পিক ডুডল করেছিল এই প্রযুক্তি জায়ান্ট, এবার বিশ্ব বাবা দিবসেও তারা ডুডল বানিয়েছে।

রবিবার বিশ্ব বাবা দিবস উপলক্ষে গুগলের ওয়েবসাইটে করা ডুডলের তিনটি আলাদা স্লাইড দেখা যায়। তাতে বাবা হাঁসকে তার ছয়টি বাচ্চাকে নিয়ে খেলতে দেখা যাচ্ছে।

গুগল শব্দেরর ভেতরে থাকা ইংরেজি ‘ও’ বর্ণের ওপর থাকা প্লে বাটনে ক্লিক করলে আরো তিনটি প্লে বাটন আসে। প্রথম প্লে বাটনে ক্লিক করলে দেখা যায়, হাসেঁর বাচ্চাগুলো তাদের বাবা হাঁসের চারপাশে ঘুরে বেড়াচ্ছে। এমনকি একজন তার বাবার মাথায় উঠে খেলা করছে।

দ্বিতীয় প্লে বাটনে ক্লিক করলে বাচ্চাগুলোকে বার বার পানিতে ডুব দিয়ে বাবার সঙ্গে লুকোচুরি খেলতে দেখা যায়। আর সব শেষ প্লে বাটকে ক্লিক করলে দেখা যায়, বাবা হাঁসটি বাচ্চাগুলোর সঙ্গে পানিতে খেলছে। প্রথমে পানি দিয়ে হাওয়া বেলুন বানিয়ে তাতে বাচ্চাগুলোকে পুরে শূনে উঠিয়ে ফুঁ দিয়ে তা ফাটিয়ে দিচ্ছে। আর সঙ্গে সঙ্গে বাচ্চাগুলো পানিতে পড়ে যাচ্ছে।

প্লে বাটনগুলোর ডানপাশে ম্যাগনিফাইং গ্লাসের আইকন দেখা যায়। তাতে ক্লিক করলে বাবা দিবস সম্পর্কে যাবতীয় তথ্য দেখা যায়।