বাবার অপেক্ষায় ঝুলে আছে পুলিশ অফিসার্স মেসে সরফরাজের লাশ

নিনস্ব প্রতিবেদক: বাবা সাবেক পুলিশ কর্মকর্তা ওবাইদুল্লাহ’র অপেক্ষায় আছে সাব্বির আহম্মেদ সরফরাজ ওরফে প্রীতমের লাশ। রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা জোনের সহকারী পুলিশ কর্মকর্তা সরফরাজের লাশ তাই সকাল থেকেই ঝুলছে নগর পুলিশ অফিসার্স মেসের একটি কক্ষে। দোতালার ওই পুলিশ অফিসার্স মেসের নিচ তলার একটি কক্ষেই আজ শনিবার ভোর সাড়ে ৫টার দিকে তিনি ঘুমাতে যান। পরে সকাল ১০টার দিকে তার ঝুলন্ত দেহ দেখতে পান ওই মেসের কর্মচারীরা। পরে অন্য কর্মকর্তারা ছুটে আসেন। সেই থেকে ঝুলে আছে সরফরাজের লাশ।

তারা বাবা সাবেক পুলিশ কমিশনার ওবাইদুল্লাহ ঢাকা থেকে এসে ছেলের ঝুলন্ত লাশ দেখবেন, তারপরে লাশ উদ্ধারের ব্যবস্থা করা হবে বলে জানান মহানগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম।

তিনি সিল্কসিটি নিউজকে জানান, তার বাবা না আসা পর্যন্ত সরফরাজের ঝুলন্ত দেহ উদ্ধার করা যাবে না। কারণ তার বাবাও ছিলেন একজন পুলিশ কর্মকর্তা। তিনি নিজে ছেলের লাশ দেখবেন, তারপর সরফরাজের দেহ ঝুলন্ত অবস্থা থেকে উদ্ধার করা হবে। এর আগ পর্যন্ত ওই ঘরটির দরজাও খোলা হবে না।

সরফরাজ ৩১তম বিসিএসে উত্তীর্ণ হয়ে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগ দিয়েছিলেন। এবং তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) রাজপাড়া থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) হিসেবে কর্মরত ছিলেন।

আরএমপির মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম আরো বলেন, রাজশাহী কেন্দ্রীয় কারাগারের পেছনে আরএমপির একটি অফিসার্স মেস আছে। সেখানে একটি কক্ষে মাঝে মাঝে গিয়ে বিশ্রাম করতেন পুলিশ কর্মকর্তা সরফরাজ। শনিবার সকালে ওই কক্ষেই তার ঝুলন্ত লাশ পাওয়া যায়।

ইফতেখায়ের আলম আরো জানান, জানালার গ্রিলের সঙ্গে রশি দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় সরফরাজের লাশ পাওয়া গেছে। সকাল সাড়ে ৯টার দিকে খবর পেয়ে লাশটি উদ্ধারের প্রস্তুতি চলছে।

শনিবার দুপুর ১২টার দিকে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, লাশটি উদ্ধার করা হয়নি। অফিসার্স মেসটির ভেতরে আরএমপি কমিশনার শফিকুল ইসলাম ও পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ক্রাইম সিন ইউনিটের সদস্যরা অবস্থান করছেন।

আজ শনিবার তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অফিসার্স মেছে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। তারা চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা ছিলেন। তবে বর্তমানে তারা রাজশাহী নগরীর ‍উপশহর এলাকায় বসবাস করতেন বলে জানা গেছে। তিনি রাজশাহী রেঞ্জের ডিআইজি এম ওবায়দুল্লাহ ছেলে। সরফরাজ হোসেন রাজপাড়া থানা সহকারি পুলিশ কমিশনার ছিলেন।

রাজশাহী মেডিকেল কলেজ রামেক হাসপাতালের ফরেনসিক বিভাগের ডাক্তার অধ্যাপক এনামুল হক সাংবাদিকদের বলেন, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে তিনি আত্মহত্যা করেছেন। তার রুমের ভেতর থেকে লাগানো ছিলো। তিনি লাইলন রশি দিয়ে আত্মহত্যা করেছেন।

স/আ