বাবর রিজওয়ান আফ্রিদির জন্য উইন্ডিজের ‘এ বি সি’

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। পেস বোলিংয়ে নজর কেড়েছেন শাহিন শাহ আফ্রিদি।

পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলার আগে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদিকে নিয়ে বেশ সতর্ক ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

সোমবার থেকে পাকিস্তানের করাচিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। তারপর হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের প্রধান কোচ ফিল সিমন্স বলেন, শাহিন আফ্রিদি, বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানকে দমিয়ে রাখার পরিকল্পনা আমরা করে রেখেছি। শাহিন এ মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা বোলার। বাবর আর রিজওয়ান ইনিংসের উদ্বোধনে অসাধারণ খেলছে। ওদের জন্য আমরা প্ল্যান এ বি সি তৈরি করে রেখেছি।

পাকিস্তান সফরে নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট প্রকাশ করে সিমন্স বলেন, নিরাপত্তা নিয়ে আমরা সন্তুষ্ট, যেসব সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে সেগুলোও দারুণ। অনেক দিন পর পাকিস্তানে এসে ভালো লাগছে। পাকিস্তানে আসা সব সময়ই আমার কাছে ভালো লাগার, কখনই কোনো সমস্যায় পড়িনি। খেলোয়াড় হিসেবে যখন আসতাম, তখনকার চেয়ে এখন অবশ্য পরিস্থিতি ভিন্ন। কোভিড-১৯ এর কারণে এখন কোথাও যেতে পারছি না।

তারুণ্যনির্ভর দল নিয়ে সিমন্স বলেন, আমাদের দলটা তরুণ খেলোয়াড়ে ভরা। শাহিনের বিপক্ষে ওরা কীভাবে খেলে, সেটি দেখতে চাই। পাকিস্তানে এসে পাকিস্তানের বিপক্ষে খেলা কঠিন চ্যালেঞ্জ। এই চাপ আমাদের খেলোয়াড়দের ভালো পরীক্ষা নেবে। এখানকার উইকেট স্বাগতিক দলকেই সুবিধা করে দেবে, তবে আমরাও আগে এই মাঠে কী হয়েছে না হয়েছে, সেসব ভুলে স্বাধীনচিত্তে খেলতে চাই।

 

সূত্রঃ যুগান্তর