বাজারে বেড়েছে সবজি ও মরিচের দাম

নিজস্ব প্রতিবেদক:

বাজারে সবজির দাম বেড়েছে। সবজি ছাড়াও বেড়েছে মরিচ ও পেঁয়াজের দাম। মরিচের দাম কয়েকগুণ বেড়ে ১৮০ থেকে ২০০ টাকায় বিক্রি হচ্ছে। এদিকে গরু ও খাসির মাংসের দামের কোন পরিবর্তন হয় নি।

সবজি ব্যবসায়ীদের মতে, কয়েক সপ্তাহ থেকে সবজির দাম স্বাভাবিক ছিল। কিন্তু এ সপ্তা থেকে সবজির দাম বেড়েছে।

সাহেববাজার মাস্টারপাড়া এলাকার ব্যবসায়ী মো. বিপ্লব জানান, বাজারে প্রতিকেজি আলু ১৮ থেকে ২০ টাকা, পেঁপে ১০ টাকা, পটল ও ঝিঙ্গা ৩৫ থেকে ৪০ টাকা, ঢেরস ৫০ টাকা, বেগুন ৬০ থেকে ৮০ টাকা, বরবটি ও করল্লা ৬০ টাকা, প্রতি হালি লেবু ১৬ থেকে ২০ টাকা, প্রতিকেজি মিষ্টি কুমড়া ৪০ টাকা, শসা ৪০ থেকে ৫০ টাকা, প্রতি পিস লাউ ৩০ থেকে ৪০ টাকা, কচু ২০ টাকা, কাঁকরোল ৩০ থেকে ৪০ টাকা ও চিচিঙ্গা ৩০ টাকায় বিক্রি হয়।

এছাড়া বাজারে প্রতিকেজি কাঁচা মরিচ ১৮০ থেকে ২০০ টাকা, পেঁয়াজ ৪২ থেকে ৪৫ টাকা, আদা ১০০ টাকা ও রসুন ৮০ টাকায় বিক্রি হয়।

নগরীর সাহেববাজার মাছ আড়তের মাছ ব্যবসায়ী মমিন জানান, প্রতিকেজি রুই ২২০ থেকে ২৮০ টাকা, কাতল মাছ ২৫০ থেকে ৩২০ টাকা, গ্লাসকাপ ১৬০ থেকে ২০০ টাকা, তেলাপিয়া মাছ ১২০ থেকে ১৬০ টাকা, কই মাছ ১৪০ থেকে ১৬০ টাকা, মিরকা মাছ ১৫০ থেকে ২০০ টাকা, জাপানি ১৩০ থেকে ১৫০ টাকায় বিক্রি হয়।

এদিকে নদীর প্রতিকেজি কাটা পাতাসি ৪০০ থেকে ৪৮০ টাকা, জিওল, আইড় ও বাইম ৪০০ থেকে ৬০০ টাকা, বোয়াল ৫০০ থেকে ৭০০ টাকা, টেংরা ৪০০ টাকা, বাঁশপাতা ৬০০ থেকে ৮০০ টাকা, পাবদা ৪০০ থেকে ৬০০ টাকা, চিংড়ি ৬০০ থেকে ৮০০ টাকা, দেশি মাগুর ৫০০ থেকে ৬০০ টাকা ও ময়া মাছ ২৮০ থেকে ৪০০ টাকায় বিক্রি হয়।

এদিকে গরুর গোশত বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, প্রতিকেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৪৮০ থেকে ৫০০ টাকা এবং খাশির গোশত ৭০০ টাকায় বিক্রি হয়। এদিকে সাহেববাজার এলাকার মুরগি ব্যবসায়ীরা বলেন, প্রতিকেজি সোনালি মুরগি ১৭০ থেকে ১৭৫ টাকা, ব্রয়লার মুরগি ১১০ ও ১১৫ টাকা, দেশি মুরগি ২৭০ থেকে ২৮০ টাকা ও কর্ক ১৬০ থেকে ১৭০ টাকায় বিক্রি হয়। এছাড়া প্রতিহালি মুরগির ডিম ২৪ থেকে ২৮ টাকায় বিক্রি হয়।

 

স/আ