বাঘা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথম অস্ত্রোপচারে জন্ম নেওয়া নবজাতককে উপহার প্রদান


বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেই প্রথম অস্ত্রোপচারে জন্ম নেওয়া নবজাতককে উপহার প্রদান করা হয়েছে। রোববার (৩০ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা স্বাস্থ্য ও পরিববার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান আসাদ এই উপহার প্রদান করেন।

ছাড়পত্র প্রদানকালে রোগীর স্বামী কবির হোসেন বলেন, ‘উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আমার স্ত্রীর সিজারিয়ানের মাধ্যমে প্রথম অস্ত্রোপচার করা হয়। কর্তৃপক্ষের সেবাই খুবই খুশি। এটি একটি উদাহরণ হয়ে থাকবে।

এ সময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশাদুজ্জামান আসাদ বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ানসহ ছোট ছোট অস্ত্রোপচারসহ সেবার মান ভাল রাখার চেষ্টা অব্যহত রেখেছি।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মেডিসিন কনসালটেন্ট ও ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসক ভারপ্রাপ্ত ডা. রাকেশ পান্ডে, ডা. পার্থ মণি প্রিয় ভট্টাচার্য্য, ডা. মল্লিকা সরকার প্রমুখ।

উল্লেখ্য, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিষ্ঠার দীর্ঘ ২৯ বছর পর ২৬ অক্টোবর উপজেলার গড়গড়ি ইউনিয়নের খায়েরহাট গ্রামের প্রসূতি মনিরা বেগমের সিজারিয়ানের মাধ্যমে অস্ত্রোপচার করা হয়। সফলভাবে অস্ত্রোপচারের মাধ্যমে ছেলে শিশুর জন্মের গ্রহন করেন। স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে তাকে ছাড়পত্র প্রদানকালে নবজাতককে ফুলেল শুভেচ্ছা ও নতুন পোশাক প্রদান করা হয়।

এস/আই