বাঘা পৌর নির্বাচন: পাড়া-মহল্লা ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টারে

আমানুল হক আমান:
পাড়া-মহল্লা অলিগলি ছেয়ে গেছে প্রার্থীদের পোস্টারে। বেলা দুইটা থেকে রাত আটটা পর্যন্ত চলছে বিরামহীন মাইকিং। পাশাপাশি চলছে প্রার্থীদের গণসংযোগ। প্রচারণায় সরগরম হয়ে উঠেছে রাজশাহীর বাঘা পৌরসভা নির্বাচন। চায়ের কাপে ঝড় তুলছেন ভোটাররা। ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য পৌরসভার নির্বাচনকে কেন্দ্র করে শুরু হয়েছে নানা হিসাব-নিকাশ।

সকাল থেকে রাত পর্যন্ত মেয়র, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের বিরামহীনভাবে চালাচ্ছেন গণসংযোগের পাশাপাশি পোষ্টার ছাটার কাজ। ভোটাররাও উপভোগ করছে এই নির্বাচনী আমেজ।

উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চলমান পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২ জন। সাধারণ ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ৫৩ জন। নয়টি ওয়ার্ডে সংরক্ষিত নারী ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ১৮ জন।

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আক্কাছ আলী বলেন, নির্বাচনে পোষ্টার ও প্রচারনা করা প্রার্থীর দায়িত্ব। তবে ভোট গ্রহনের তারিখ এগিয়ে আসার সঙ্গে সঙ্গে নির্বাচনী প্রচারণা তুঙ্গে হয়ে উঠেছে। রাত-দিন কর্মী-সমর্থকদের নিয়ে ভোট চেয়ে মহল্লায় মহল্লায় ঘুরে বেড়াচ্ছি। আমার সমর্থিতদের মধ্যে কেউ নিজের, কেউ দলীয় কিংবা পারিবারিক সুনাম কাজে লাগিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছি।

বিএনপির মনোনীত প্রার্থী আবদুর রাজ্জাক বলেন, ভোটারদের আকৃষ্ট করার জন্য পোস্টার টানিয়েছি। তবে পৌরসভার উন্নয়নে কাজ করতে চায়। মানুষের মধ্যে ভোটের আনান্দ বিরাজ করছে। আমি নির্বাচিত হলে পৌরসভার উন্নয়নসহ অন্যান্য সুযোগ সুবিধা আদায়ের জন্য মানুষের পাশে থেকে কাজ করব।

আগামী ২৮ ডিসেম্বর নির্বাচন। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৭৮৯। এরমধ্যে পরুষ ভোটার ১৪ হাজার ১৭ ও নারী ভোটার ১৩ হাজার ৭৭২।
স/শ