বাঘা পৌর নির্বাচনে  মেয়র প্রার্থীদের গণসংযোগ


 বাঘা প্রতিনিধি:

রাজশাহীর বাঘা পৌরসভার ২৯ ডিসেম্বর নির্বাচন অনুষ্টিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও জামায়াতের সহ সম্ভাব্য ১৩ জন মেয়র পদে প্রার্থী গণসংযোগ করছেন। প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত নিজ নিজ সমর্থকদের নিয়ে পৌরসভার ৯টি ওয়ার্ডে গণসংযোগ করছেন।

প্রার্থীদের মধ্যে শনিবার বিকাল ৪টার দিকে বাঘা পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক শাহিনুর রহমান পিন্টু বঙ্গবন্ধুর চত্বর থেকে শুরু করে বাঘা পৌর বাজার এলাকায় গণসংযোগ করেন।

এছাড়াও আওয়ামী লীগের আরো ৭ জন প্রার্থীর মধ্যে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদু, জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আবদুল কুদ্দুস সরকার, সাধারণ সম্পাদক মামুন হোসেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফাতেমা মাসুদ লতা, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সুরুজ্জামান সুরুজ।

এদিকে বর্তমান সরকারে অধীনে বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিলেও পৌর নির্বাচনে অংশ নিতে দুইজন নেতা প্রচারণা চালা”েছন, বাঘা পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন ও উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল মামুন।

প্রচারনায় থেমে নেই বর্তমান মেয়র আবদুর রাজ্জাক, বাঘা পৌর জামায়াতের সভাপতি সাইফুল ইসলাম। উপজেলা জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক দুলাল হোসেন।
এ বিষয়ে শাহিনুর রহমান পি›ন্টু বলেন, পৌরসভার প্যানেল মেয়র হিসেবে দায়িত্ব পালন করছি। পৌরসভার কিছু কাজ অসমাপ্ত রয়েছে, সেই কাজ সম্পূন্ন করতে মেয়র পদে নির্বাচনে অংশ গ্রহণ করছি। পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচন করার প্রত্যয়ে দীর্ঘদিন থেকে মানুষের পাশে থেকে কাজ করছি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি’র আশীর্বাদে নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে নৌকা প্রতীক নিয়ে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করব। দল আমাকে মনোনীত করলে নিশ্চয় বিজয়ী হবো।

উল্লেখ্য, বাঘা পৌরসভার ভোট গ্রহণ ২৯ ডিসেম্বর, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর। ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হবে। মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬৩৬। এরমধ্যে পুরুষ ভোটার ১৫ হাজার ৮০০ ও নারী ভোটার ১৫ হাজার ৮৩৬।

এস/আই