বাঘা উপজেলা চেয়ারম্যানসহ ১০ জামায়াত নেতা ২ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান জিন্নাত আলীসহ জামায়াতের দশ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে শুনানি শেষে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ শাহানাজ পারভিন তাদের বিরুদ্ধে এই রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা জিজ্ঞাসাবাদের জন্য তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন জানায়। কিন্তু আদালতের বিচারক দুই দিন গঞ্জুর করেন।

রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার (০৮ জুলাই) সন্ধ্যায় উপজেলার আমোদপুর এলাকায় গোপন বৈঠক চলাকালে তাদের আটক করে বাঘা থানা পুলিশ।

আটক অন্যরা হলেন, চারঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জামায়াতের জেলা সেক্রেটারি নাজমুল হক, বাঘা পৌর জামায়াতের নেতা সাইফুল ইসলাম, আড়ানী পৌর জামায়াতের আমির সামশুল ইসলাম, বাঘা বাউসা ইউনিয়ন জামায়াত সভাপতি মজিবুর রহমান, বাজুবাঘা ইউনিয়ন সভাপতি ওয়াজেদ আলী, জামায়াত নেতা সেকেন্দার আলী, মোয়াজ্জেম হোসেন, আহম্মদ আলী ও রফিকুল ইসলাম।

ওসি আলী মাহমুদ জানান, নাশকতার পরিকল্পনার অভিযোগে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছিল। ওই মামলায় গ্রেফতার দেখিয়ে রোববার (০৯ জুলাই) তাদের আদালতে পাঠানো হয়েছি বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

স/আর