বাঘায় ৪ হাজার ২০০ জনের করোনায় টিকা গ্রহণ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ৪ হাজার ২০০ জন করোনায় টিকা গ্রহণ করেন। শনিবার (৭ আগষ্ট) সকাল থেকে ৯টি কেন্দ্রের মাধ্যমে এই টিকা প্রদান করা হয়।

জানা যায়, উপজেলার ৭টি ইউনিয়নের ২১টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে নিজেদের শরীরে এন্টিবড়ি তৈরীতে দীর্ঘ লাইনে মানুষ দাঁড়িয়ে ভোটের আইডি কার্ড হাতে নিয়ে গণটিকা গ্রহণ করেন। প্রতিটি কেন্দ্রে ৬০০ জনকে তিনটি বুথের মাধ্যমে টিকা দেয়া হয়। সকাল ৯টা থেকে বিকেলে ৩টা পর্যন্ত এক এক করে টিকা গ্রহন করেন।

টিকা কেন্দ্র পরিদর্শন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়ের উদ্দিন লাভলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আহম্মেদ, ওসি সাজ্জাদ হোসেন প্রমুখ।

এ বিষয়ে দিঘা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে টিকা গ্রহণ করতে আসা ৭৫ বছর বয়সের লাল মোহাম্মদ নামের এক অবসর প্রাপ্ত অধ্যক্ষ বলেন, অদৃশ্য শক্তি করোনাকে মোবাবেলা করে পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হোক এজন্য কেন্দ্রে এসে টিকা গ্রহণ করেছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাসেদ আহম্মেদ বলেন, প্রতিটি কেন্দ্রে তিনটি করে বুথে টিকা দেয়া হয়। বৃদ্ধ, প্রতিবন্ধিদের অগ্রাধিকারে প্রতিটি বুথে ৬০০ জনকে টিকা দেয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা বলেন, টিকা কেন্দ্রগুলো ইউনিয়ন চেয়ারম্যান, সচিব, সদস্য, আনসার বাহিনী, স্বেচ্ছাসেবক, গ্রাম পুলিশের সহযোগিতা সুষ্ঠ ও সুন্দরভাবে পরিচালিত হয়। মহামারি করোনাকালিন সময় সরকার মানুষের জীবন রক্ষায় তৃণমুল পর্যায়ে টিকার ব্যবস্থা করে ব্যাপকভাবে প্রশংশিত হচ্ছেন। সাধারণ মানুষ নিজের ইচ্ছায় টিকা গ্রহণ করেন।

স/অ