বাঘায় বাড়ির গোলাঘর থেকে ২৪টি বিষধর গোখরা সাপ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহীর বাঘায় ২৪টি বিষধর (গোখরা) সাপ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের হামিদকুড়া গ্রামের খবির উদ্দিনের বাড়ির গোলাঘর থেকে এই সাপ উদ্ধার করা হয়।


জানা যায়, উপজেলার আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের হামিদকুড়া গ্রামের খবির উদ্দিন বৃহস্পতিবার সকালে ঘোয়ালঘরে গরুকে খাদ্য দিতে যায়। এ সময় একটি সাপের খোলস দেখতে পায়। তারপর গোয়ালঘরের এক কোনায় ইঁদুরের গর্তে দেখে তার সন্দেহ হয়। তারপর ছেলে একরাম আলীকে সাথে নিয়ে কোদাল দিয়ে মাটি খুঁড়তে শুরু করে। এক পর্যায়ে এক এক করে ওই গর্ত থেকে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ২৪টি বিষধর (গোখরা) সাপ উদ্ধার করে। এই সাপ দেখার জন্য এলাকার মানুষ তার বাড়িতে ভিড় করতে থাকে। সাপগুলো মেরে পরে বাড়ির পাশে এক ঝোপের মধ্যে গর্ত করে পুতে রাখা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন হামিদকুড়া গ্রামের সমাজ প্রধান আলাউদ্দিন ও কাঞ্চন।

আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আবদুল আওয়াল বলেন, খবির উদ্দিনের বাড়িতে ২৪টি বিষধর (গোখরা) সাপ পাওয়া গেছে শুনেছি।

হামিদকুড়া গ্রামের সমাজ প্রধান আলাউদ্দিন বলেন, খবির উদ্দিনের বাড়ির পাশে আমার বাড়ি। তার বাড়িতে এতোগুলো সাপ উদ্ধার করা ও মা সাপটি না পাওয়ায় আমরা খুব আতংকের মধ্যে আছি।

এ বিষয়ে বাড়ির মালিক খবির উদ্দিন বলেন, উদ্ধার করা সাপগুলোর মধ্যে সবগুলো বাচ্চা। মা সাপটি উদ্ধার করতে না পেরে আতংকের মধ্যে রয়েছি। উদ্ধার করা সাপগুলো প্রায় দুই ফুট থেকে আড়াই ফুট লম্বা। সাপগুলো সময় পিটিয়ে মারা হয়েছে।

স/অ