বাঘায় স্বাস্থ্য সেবা পেল সাড়ে চারশ’ শিশুর মা

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় হেলথ ক্যাম্পে ফ্রি স্বাস্থ্য সেবার উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে আড়ানী দাখিল মাদ্রাসার হলরুমে এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা।

বাঘা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে সাড়ে চার শতাধিক শিশুর মায়েদের হেলথ ক্যাম্পে ফ্রি স্বাস্থ্য সেবা দেয়া হয়েছে। দিনব্যাপি উপজেলা দুগ্ধপান করে এমন শিশুর মা’দের এ স্বাস্থ্যসেবা প্রদান করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সিরাজুল ইসলাম।

একইসাথে মায়েদের মাছে বিনামূল্যে স্বাস্থ্য উপকরণ হিসেবে সাবান, স্যালাইন, বিস্কুট প্রদান করা হয়। পৌরসভার ‘কর্মজীবি ল্যাকেটটিং মাদার সহায়তা তহবিল’ কর্মসূচির আওতায় নির্বাচিত ভাতাভোগীদের উপজেলা পর্যায়ে এ হেলথ ক্যাম্প বাস্তবায়ন করা হয়।

আয়োজিত অনুষ্টানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, মা ও শিশু স্বাস্থ্যের কথা ভেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার মাতৃত্বকালীন ভাতা এবং ল্যাকটেটিং মাদার সহায়তা প্রবর্তণ করছেন। সুস্থভাবে জন্ম গ্রহণ করা আজকের এসব শিশুরাই আগামী দিনের দেশের ভবিষ্যত সম্পদ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আড়ানী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও দায়িত্বপ্রাপ্ত মেয়র আবদুস সালাম। বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ সিরাজুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা পংকুজ কুমার দেবনাথ প্রমুখ। উপস্থিত ছিলেন আড়ানী পৌরসভার সকল কাউন্সিলার ও কর্মকর্তাবৃন্দ।

স/অ