বাঘায় স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী অফিস দখলের অভিযোগ আ.লীগের প্রার্থীর বিরুদ্ধে

বাঘা প্রতিনিধি:
আগামী ১৪ অক্টোবর রাজশাহীর বাঘা উপজেলার গড়গড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন। এদিকে, এ ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ২টি নির্বাচনী অফিস দখল করেছে আ.লীগের প্রার্থী। এছাড়া নির্বাচনে নীতিমালা লংঘনের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। মঙ্গলবার বেলা ৩টায় বাঘা প্রেস ক্লাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চু।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চু বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে এলাকায় প্রচার-প্রচারণা করতে গেলে সরকার দলীয় নৌকার প্রার্থী রবিউল ইসলাম এর লোকজন প্রতিনিয়তই আমার আনারস প্রতীকের পোষ্টার ছেঁড়া, প্রচার মাইক, প্রচারনায় বাধা, দুটি নির্বাচনী অফিস দখল, মামলার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে চলেছে। এছাড়া আমাকে এলাকা ছাড়ার হুমকি দিচ্ছে।

সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, ১৭ বছর পর এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ নির্বাচনে আমি আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে দলীয় মনোনয়ন চেয়েছিলাম। কিন্তু দল আমাকে মনোনয়ন না দেয়ায় আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। বর্তমানে এলাকায় আমার ব্যাপক জনপ্রিয়তা দেখে আমার প্রতিপক্ষ সরকার দলীয় প্রার্থী নানাভাবে আমাকে এবং আমার লোকজনকে বাধাগ্রস্থ করছে। আমি এর প্রতিকার চেয়ে ইতোমধ্যে নির্বাচন অফিসারকে লিখিতভাবে জানিয়েছি।
আমি আশা করেছিলাম অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে । কিন্তু নির্বাচনে অংশ গ্রহণ করার পর দেখছি তার কিছুই হচ্ছে না। আমি সরকার দলীয় লোকদের হুমকিতে ঠিকমত প্রচারণা করতে পারছিনা। আমার কর্মীদের অভিযোগ, সোমবার রাতে নৌকা প্রতিকের লোকজন গড়গড়ি ইউনিয়নের খানপুর বাজার মসজিদের পাশে এবং সুলতানপুর বাজারে আমার নির্বাচনী অফিস দখল করে নিয়ে সেখানে তারা নৌকার পোস্টার ঝুলিয়ে দিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আবদুল্লাহ আল মাহমুদ বাচ্চুর কর্মী আলম হোসেন, বাবুল মন্ডল, খায়রুল ইসলাম, নান্টু হোসেন, রাব্বুল আলামিন, এসএম নুরুজ্জামান মুক্তা, মাসুম আহম্মেদ রঞ্জু, রবিউল ইসলাম বিদ্যুৎ প্রমুখ।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুল আলম বলেন, প্রচারণায় বাধার বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তবে অফিস দখলের বিষয়ে জানা নেই। তদন্ত চলছে, সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

 

স/শা