বাঘায় সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে পৃথক সমাবেশ অনুষ্ঠিত

বাঘা প্রতিনিধি:
দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীর বাঘা উপজেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১১টায় নিজ নিজ প্রতিষ্ঠানের হলরুমে এই কর্মসূচি পালন করা হয়।
আয়োজিত কর্মসূচীর মধ্যে বাঘা রহমতউল্লা বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম অংশ গ্রহণ করেন। পরে বিদ্যালয়ের হলরুমে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম।

 

এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বাঘা মহিলা বানিজ্যিক কলেজে ও ইসলামী একাডেমি স্কুল এ্যান্ড কলেজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আজিজুল আজম, বাঘা পৌর মেয়র আক্কাছ আলী, বাঘা থানার অফিসার ইনচার্জ আলী মাহমুদ।

 
অপর দিকে আড়ানী ডিগ্রী কলেজের অধ্যক্ষ আশরাফ আলীর সভাপতিত্বে ও অধ্যাপক রিনা রানী সাহার পরিচালনায় বক্তব্য রাখেন উপধ্যক্ষ সামসুদ্দিন শেখ, অধ্যাপক তৈয়মুর রহমান, সিরাজুল ইসলাম, আয়েন উদ্দিন, শাহ আক্তরুজ্জামান মোহাম্মেদ সাদেক, হাফিজুর রহমান প্রমুখ।

 
এছাড়া আড়ানী আলহাজ্ব এরশাদ আলী মহিলা ডিগ্রী কলেজের হলরুমে অধ্যক্ষ শাহাবাজ আলীর সভাপতিত্বে ও প্রভাষক আবু সাঈদ তোতার পরিচালনায় বক্তব্য রাখেন কলেজ পরিচালনা কমিটির সভাপতি শহীদুজ্জামান শাহীদ, অধ্যাপক সাইফুল ইসলাম, রাবিউল ইসলাম, ইয়াসিন আলী, আরিফা শাহরিন, মাহবুব আলম, সুজিদ কুমার শাহ, শফিকুল ইসলাম, মোফাজ্জল হোসেন মিন্টু, শিক্ষার্থী রিনা কাতুন, সোনিয়া আক্তার প্রমুখ।

 
অন্যদিকে উপজেলার দিঘা উচ্চবিদ্যালয় ও কলেজের হলরুমে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ জহুরুল ইসলাম। বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সভাপতি আতাব উদ্দিন শেখ প্রমুখ। এছাড়া উপজেলার অধিকাংশ প্রতিষ্ঠানগুলো নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভা করেছেন বলে জানা গেছে।

স/অ