বাঘায় শোক র‌্যালি অনুষ্ঠিত

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদত বার্ষিকী উপলক্ষে শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহ্ফিল এবং পুরুস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও দলীয় ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

গতকাল মঙ্গলবার সকাল ১০ টায় দিবসটি উপলক্ষে পররাষ্ট্র রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জাতীয় পতাকা অর্ধমিত রেখে কালো পতাকা উত্তোলন করেন। নেতা-কর্মীরা কালো ব্যাচ ধারণ করে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক পদক্ষিণ শেষে উপজেলা পরিষদ কেন্দ্রীয় চত্বর শহীদ মিনারে আলোচনা সভায় মিলিত হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হামিদুল ইসলাম।

আয়োজিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান-১, বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আজিজুল আলম, বাঘা পৌর মেয়র আক্কাছ আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল ইসলাম, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড আব্দুল খালেক প্রমুখ।

আয়োজিত অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশের উদ্ভদ্বয় হতো না। তিনি চেয়েছিলেন এই দেশকে সোনার বাংলা হিসেবে প্রতিষ্ঠা করতে। যার রুপদান দিতে চলেছে তাঁর সুযোগ্য কন্যা ও বর্তমান সরকারের মানীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

দিবসটি পালন উপলক্ষে উপজেলা আওয়ামীলীগসহ অঙ্গ সংগঠক সারাদিন বিভিন্ন স্থানে মাইকে বঙ্গবন্ধুর ভাষণ প্রচার ও দোয়া মাহফিল এবং শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। বঙ্গবন্ধু ও তাঁর সহপরিবারের স্মরণে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া আড়ানী ডিগ্রী কলেজের হল রুমে কলেজের অধ্যক্ষ আশরাফ আলীর সভাপতিত্বে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অন্যদিকে আড়ানী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও পৌর আওয়ামীলীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদের নের্তৃত্বে একটি শোক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

 

স/আ