বাঘায় শিক্ষকের অপমান: ক্লাস থেকে বের হয়ে শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় শিক্ষকের অপমান সইতে না পেরে দশম শ্রেণির এক শিক্ষার্থী ক্লাস থেকে বের হয়ে বিষপানে আত্মহত্যার চেষ্টা চালায়। রায়হান আলী নামের ওই শিক্ষার্থী উপজেলার হরিনা স্কুলের দশম শ্রেণির শিক্ষার্থী। তাকে গুরুতর অবস্থায় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। সে উপজেলার হরিনা গ্রামের মনিরুল ইসলামের ছেলে।

 
পারিবারিক সূত্রে জানা যায়, শিক্ষার্থী রায়হান আলী বৃহস্পতিবার স্কুলে যায়। সে তৃতীয় ক্লাস শেষে বাইরে চলে যায়। এই সময় স্কুলের সহকারী কৃষি শিক্ষক রুমানা খাতুন বিভিন্নভাবে রায়হানকে অপমান করে। এই অপমান সহ্য করতে না পেরে স্কুলের পাশে এক আম বাগানে বিষ স্প্রে কো অবস্থায় কয়েকজন শ্রমিকের নিকট থেকে বিষ চেয়ে নিয়ে পান করে রায়হান। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়।

 
হরিনা স্কুলের প্রধান শিক্ষক আবদুল মান্নান বলেন, শিক্ষার্থীকে অপমান করা হয়নি। সে ক্লাসের বাইরে থেকে দেরিতে আসায় জানতে চাওয়া হয়েছে। এর বেশি কিছু না। তার বন্ধুর সাথে ফাজলামী করতে করতে সে এমন ঘটনা ঘটিয়েছে।

 
স্কুলের সহকারি কৃষি শিক্ষক রুমান খাতুন বলেন, এই শিক্ষার্থী ক্লাসে এসে প্রায় সময় অমনোযোগী থাকত। প্রশ্ন করলে কোন উত্তর দেয় না। ক্লাস করতে করতে প্রায় সময় বাইরে যেত। এ দিনও একই ঘটনা ঘটায়। ফলে তার কাছে বাইরে যাওয়ার বিষয়ে জানতে চেয়েছিলাম। এর বেশি কিছু না। পরে এই ঘটনা ঘটিয়েছে বলে শুনেছি।

 

স্কুলের পরিচালনা কমিটির সভাপতি শরিফুল ইসলাম বলেন, পারিবারিক সমস্যার কারণে বিষ পান করেছে। এর সঙ্গে স্কুল শিক্ষকের কোনো সম্পর্ক নেই।

 
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত ডাক্তার আসাদুজ্জামান বলেন, রায়হানকে এখানে আনার পর তার মুখে পাইপ দিয়ে বিষ বের করা হয়েছে। ৪৮ ঘন্টা না যাওয়া পর্যন্ত কিছুই বলা যাবে না।

 
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হামিদুল ইসলাম বলেন, এই বিষয়ে কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নিব।

স/আর