বাঘায় শত্রুতায় কৃষকের কলা বাগান কেটে সাবাড়

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় এক কৃষকের কলা বাগান কেটে সাবাড় করে দেওয়া হয়েছে। শুক্রবার সকাল ৮টার দিকে উপজেলার বাউসা ইউনিয়নের হরিনা বিনিময় পাড়া গ্রামে জমি-জমা সংক্রান্ত বিষয়ে পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে কলা বাগান মালিক সাইদুর রহমান বাদি হয়ে বাঘা থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

বাঘা থানার অভিযোগ সৃত্রে জানা যায়, উপজেলার বাউসা ইউনিয়নের হরিনা বিনিময় পাড়া গ্রামের মৃত এরশাদ আলীর দুই ছেলে গিয়াস উদ্দিন ও নাসির উদ্দিন জোরপূর্বক চাচাতো ভাই সাইদুর রহমানের বাগান থেকে দুই কাঁদি কলা কেটে নিয়ে যায়। কেন কলা কাটা হলো- এবিষয়ে তাদের কাছে জানতে চায় কলা বাগান মালিক সাইদুর রহমান। এ সময় উভয়ের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে মাঠে রোপন করা কলা ধরা ৫০টি গাছ কেটে সাবাড় করে তারা।

এ বিষয়ে কলা বাগান মালিক সাইদুর রহমান বলেন, আমার রোপনকৃত গাছের কলা কেটে নেওয়ার বিষয়ে জানতে চাওয়ায় চাচাত ভাই গিয়াস উদ্দিন, নাসির উদ্দিন, ভাতিজা দিপু আহম্মেদ, জয় হোসেন, নাহিদ হোসেন, ভাড়াটিয়া মেহেদি হাসান ধারালো হাসুয়া, রামদা, লোহার রড ও চাইনিজ কুড়াল নিয়ে আমার বাড়িতে আক্রমণ করে। আমি প্রাণ ভয়ে ঘরের দরজা বন্ধ করে দেই। পরে তারা আমার ৫০টি কলা গাছ কেটে সাবাড় করে দেয়। এতে তার প্রায় ১ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

এ বিষয়ে বাউসা ইউনিয়ন মেম্বার স্বপন আলী বলেন, তারা পরস্পর চাচাতো ভাই। তবে কলা গাছ কেটে যে ক্ষতি করা হয়েছে তা অন্যায়। এ বিষয়ে আইনিভাবে ব্যবস্থা নেয়া দরকার।

এ বিষয়ে সাইদুর রহমানের চাচাতো ভাই গিয়াস উদ্দিন ও নাসির উদ্দিনের সাথে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী বলেন, কলা গাছ কাটা বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। এক পুলিশ অভিসারকে তদন্তের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। তবে দোষিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

স/শা