বাঘায় মডেলিং’ স্টাইলে চুল-দাঁড়ি না কাটতে সেলুন মালিকদের নিয়ে মতবিনিময়

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় ছাত্র, তরুণ ও যুবকদের ‘বখাটে’ ও ‘মডেলিং’ স্টাইলে চুল-দাঁড়ি না কাটতে সেলুন মালিকদেও নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়ছে। সোমবার (১৯ আগষ্ট) বিকেল ৩টায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর সম্মেলন কক্ষে উপজেলার সকল সেলুন ব্যবসায়ীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, ছাত্র ও যুবকেরা স্টাইলে চুল কেটে বখাটেদের মতো ঘুরে ফেরে। এতে তারা সমাজের ভাবমূর্তি নষ্ট করছে। তাদের দেখতেও অনেকটা বেমানান লাগে। ওইসব ছাত্র, যুবকরা ইভটিজিংসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে। যে কারণে ছাত্র ও উঠতি বয়সের যুবকসহ যে কারও মডেলিং স্টাইলে চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ রঙ না করার বিষয়ে সেলুন মালিকদের সাথে বৈঠক করে সতর্ক করে দেয়া হয়েছে। হেয়ার স্টাইলের কোনও ক্যাটালগ দোকানে না রাখার জন্যও বলা হয়েছে।

এ বিষয়ে ওসি নজরুল ইসলাম বলেন, মডেলদের অনুকরণে স্টাইল করে চুল, দাঁড়ি ও গোঁফ কাটার বিষয়ে প্রায় সময়ই ছাত্র ও যুবকদের অভিভাবকরা ও শিক্ষকরা মৌখিকভাবে অভিযোগ করেন। যে সকল ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ, তারা সবাই সপ্তম থেকে একাদশ শ্রেণীর ছাত্র। ছাত্র ও উঠতি বয়সের যুবকদের বখাটে’ স্টাইলে মডেলিং করে না কাটার

জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ‘বখাটে স্টাইলে’ চুল কাটার পোস্টারও সেলুন থেকে সরিয়ে ফেলতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, উপজেলা সেলুন সমিতির সভাপতির সভাপতি, সাধারণ সম্পাদকসহ সমিতির সদস্যদের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। যারা এসব কথা অবজ্ঞা করে ‘বখাটে স্টাইলে’ চুল-দাঁড়ি কাটবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উপজেলা সেলুন (শীল সমিতি) সমিতির সাধারণ সম্পাদক বাচ্চু বলেন, ‘প্রশাসনের নির্দেশনায় আমরা স্টাইল করে চুল, দাঁড়ি ও গোঁফ কাটা বন্ধ করে দিয়েছি। স্বাভাবিকভাবেই চুল কাটাতে কেউ রাজি না হলে প্রশাসনকে জানাতে বলা হয়েছে।

আয়োজিত মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজার সভাপতিত্বে উপস্থিত ছিলেন বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক,অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলামসহ উপজেলা সেলুন (শীল সমিতি) সমিতির আওতায় প্রায় অর্ধশতাধিক সদস্য।

স/অ