বাঘায় বসার স্থান নিয়ে বাকবিতণ্ডা: বিলম্বে বিজয় দিবসের অনুষ্ঠান শুরু

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় শৃঙ্খলার অভাবে বাকবিতণ্ডার মধ্যে বিজয় দিবস পালন করা হয়েছে। আজ সোমবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৬টায় উপজেলা পরিষদ চত্বরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও বেলুন উড়িয়ে দিবসটি পালনের উদ্বোধন করা হয়। পরে জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ক্রীড়া অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, বাঘা উচ্চ বিদ্যালয় মাঠে সকাল ৮টায় আলোচনা ও কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অতিথিদের বসার স্থান নিয়ে বাঘা পৌর আ.লীগের সভাপতি আবদুল কুদ্দস সরকার ও আড়ানী পৌর মেয়র মুক্তার আলীর সমর্থিত আ.লীগকর্মীর মধ্যে বাকবিতণ্ডা হয়। একারণে অনুষ্ঠান কিছুক্ষণ পর শুরু হয়। পরে উপজেলা আ.লীগের এক নেতার আহ্বানে অতিথিরা নিজ নিজ আসনে বসেন এবং অনুষ্ঠান শুরু করেন। এছাড়া সাংবাদিকদের বসার স্থান নিয়েও প্রশ্ন দেখা দেয়। এতে সাংবাদিকরা অনুষ্ঠান থেকে চলে যেতে শুরু করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দীন লাভলুর অনুরোধে কিছুক্ষণ সেখানে থাকার পর সাংবাদিকরা চলে আসে। এ নিয়ে ক্ষোভের সৃষ্টি হয়। পরে সময়সূচি অনুযায়ী অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা। উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা এমরান হোসেনের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দীন লাভলু, বাঘা পৌরসভার সাবেক মেয়র আক্কাছ আলী, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, সহ-সভাপতি আজিজুল আলম, আ.লীগের যুগ্ম সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দীন, সিরাজুল ইসলাম মন্টু, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু, ওসি নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ড আবদুল খালেক, ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোকাদ্দেস আলী, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, বাঘা পৌর আওয়ামীলীগের সভাপতি আবদুল কুদ্দস সরকার, আড়ানী পৌর আওয়ামীলীগের সভাপতি শহীদুজ্জামান শাহীদ, ইউনিয়ন চেয়ারম্যান আজিজুল আযম, রফিকুল ইসলাম, শফিকুর রহমান, সাইফুল ইসলাম, মেরাজুল ইসলাম মেরাজ, রবিউল ইসলাম, ফিরোজ আহম্মেদ রঞ্জু, উপজেলা যুবলীগের সভাপতি কামরুজ্জামান নিপন প্রমুখ।

বাকবিতণ্ডার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, শৃঙ্খলার কোনো অবনতি ছিল না। কিছু ব্যক্তিকে দাওয়াত দিলাম, তারা দাওয়াতে এসে বাকবিতণ্ডা করলে আমি কী করবো। তবে কিছু ব্যক্তিদের বসার স্থান নিয়ে বাকবিতণ্ডা হয়েছিল। তাৎক্ষনিকভাবে তা সমাধান হয়ে যায়। পরে নিয়ম অনুয়ায়ী অনুষ্ঠান শেষ করা হয়।

 

স/শা